বেসরকারি পলিটেকনিক উদ্যোক্তা সমিতির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

0
165

খবর ৭১: শিক্ষা উপমন্ত্রী জনাব মহিবুল হাসান চৌধুরী বলেছেন শিখন ঘাটতি পূরণে রিমিডিয়াল কোর্স পলিটেকনিক ইন্সটিটিউটে ভর্তির ক্ষেত্রে প্রতিবন্ধক হবে না। তিনি বলেন পলিটেকনিকে ভর্তি হওয়া শিক্ষার্থীদের মাঝে যাদের শিখন ঘাটতি রয়েছে তাদের জন্য প্রয়োজনীয় কিছু কোর্সের ব্যবস্থা করা হবে।

ডিপ্লোমা ডিগ্রিধারীদের আরো উৎপাদনমুখী করতে ব্যবহারিক শিক্ষণের উপর জোর দিয়ে সিলেবাসে প্রণয়ন করার কথা বলেন শিক্ষা উপমন্ত্রী ।

মন্ত্রী আজ ঢাকার কাকরাইলে আইডিইবি ভবনে বাংলাদেশ বেসরকারি পলিটেকনিক উদ্যোক্তা সমিতির দ্বি-বার্ষিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

উপমন্ত্রী বলেন পলিটেকনিকে ভর্তির ক্ষেত্রে বয়সের বাঁধা তুলে দেওয়া হয়েছে। এর ফলে গতানুগতিক ধারায় উচ্চ শিক্ষা সমাপ্ত করেও পছন্দমত ট্রেডে ডিপ্লোমা ডিগ্রি নিয়ে কর্মসংস্থানের সুযোগ লাভ করা যাবে।

সংগঠনের সভাপতি মোঃ শামসুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন সংসদ সদস্য মোঃ ছানোয়ার হোসেন, কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. মোঃ ওমর ফারুক, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মোঃ আলী আকবর খান।

উপমন্ত্রী কারিগরি শিক্ষার উন্নয়নে বেসরকারি পলিটেকনিক উদ্যোক্তাদের সরকারের পক্ষে সকল ধরণের নীতিগত সহয়তা প্রদানের আশ্বাস দেন। তিনি প্রায়োগিক এ শিক্ষার গুণগত মান বজায় রেখে পাঠদান কার্যক্রম জোড়দার করার জন্য বেসরকারি উদ্যোক্তাদের পরামর্শ দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here