‘আমি চলে যাচ্ছি, মানুষের দেনা শোধ করে দিও’

0
203

স্টাফ রিপোটার,বাগেরহাট: বাগেরহাটের শরণখোলা উপজেলায় মো. আব্দুল্লাহ (৩৩) নামে এক ব্যবসায়ীর আত্মহত্যার অভিযোগ উঠেছে। ঋণের বোঝা সইতে না পেরে কীটনাশক খেয়ে আত্মহত্যা করেছেন বলে জানিয়েছে পরিবার। রবিবার (১৪ মার্চ) দিবাগত রাত ২টার দিকে উপজেলার নলবুনিয়া গ্রামে নিজ বাড়িতে কীটনাশক খান তিনি। আব্দুল্লাহ ওই গ্রামের আব্দুল হাসেম পেয়াদার ছেলে। নলবুনিয়া বাজারে তার একটি ফাস্টফুডের দোকান ছিল।

আব্দুল্লাহর স্ত্রীর বরাত দিয়ে ইউপি সদস্য আলমগীর হোসেন তালুকদার জানান, আব্দুল্লাহ ঋণগ্রস্ত হয়ে হতাশায় ভুগছিলেন। রাত ১টার দিকে ফাস্টফুডের দোকান বন্ধ করে বাড়ি ফেরেন। এরপর একটি চিরকুট লিখতে শুরু করেন। এটা পরে টেবিলে পাওয়া যায়। এতে লেখেন, ‘আমি মো. আব্দুল্লাহ। আমি মারা গেলে আপনাদের কাছে আমার আবেদন, আমার জমিজমা বিক্রি করে সবার দেনা শোধ করে দেবেন। আমার সম্পত্তি আমার ভাই-বোনকে দেবেন না। যে জমি থাকবে ওই জমিতে আমার স্ত্রী ও মেয়ে থাকবে। তাদের কোথাও তাড়াবেন না। এটা আমার দাবি। সবাই স্বার্থপর আমি শুধু না। ইতি মো. আব্দুল্লাহ।’

এরপর স্ত্রীকে ‘আমি চলে যাচ্ছি মেয়েকে দেখে রেখো’ বলে কীটনাশক ট্যাবলেট খান আব্দুল্লাহ। এ সময় স্ত্রীর ডাক-চিৎকারে প্রতিবেশীরা এসে শরণখোলা উপজেলা হাসপাতালে নিয়ে যান। হাসপাতালে নেওয়ার কিছুক্ষণ পর তার মৃত্যু হয়।

শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইদুর রহমান জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বাগেরহাট মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা করা হয়েছে। কোনও পাওনাদার বা অন্য কেউ তাকে আত্মহত্যায় প্ররোচিত করেছে কি-না, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here