দক্ষিণ আফ্রিকা যাচ্ছেন সাকিব আল হাসান

0
402

খবর৭১ঃ  নানা নাটকীয়তার পর অবশেষে দক্ষিণ আফ্রিকা যাচ্ছেন সাকিব আল হাসান। রোববার (১৩ মার্চ) রাতে দক্ষিণ আফ্রিকার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করার কথা রয়েছে সাকিবের।

শনিবার (১২ মার্চ) দুপুরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে বিসিবিতে বৈঠক করেন সাকিব। এরপর সংবাদ সম্মেলনে এসে নাজমুল ও সাকিব দুজনেই নিশ্চিত করেন খেলার কথা।

বিসিবি সভাপতি বলেন, ‘পরশু দিন দুবাই থেকে এসেই সাকিব আমার বাসায় এসেছিল, এটা আসার কথা ছিল। ওর সাথে কিছু কথাবার্তা হয়েছে। ওকে সময়ও দেওয়া হয়েছিল ঠাণ্ডা মাথায় চিন্তা করে দেখার। কালকে ও আমার সাথে কথা বলেছে। আজ আমরা বোর্ডে বসেছিলাম সম্পূর্ণ পরিকল্পনা নিয়ে।’ ‘পরশু দিন সে যে জিনিষটা বলেছে, আসলে সে একটু মানসিকভাবে ডিস্ট্রাক্ট। এটা আমাদের সকলেরই, কোনো না কোনো সময় এরকম হয়। অনেকে আপনারা ধারণা করে নিচ্ছেন, এটার জন্য-ওটার জন্য। যে কোনো মানুষেরই এমন জিনিস থাকতে পারে, মানুষ এটা জানেই না। ও মানসিকভাবে একটু ডিস্ট্রাক্ট, সে জন্য সিদ্ধান্ত নিতে সমস্যা হচ্ছে। সে আমার সাথে আলাপ আলোচনা করেছে এবং বলেছে সব ফরম্যাটে খেলত চায়। ইনক্লুডিংলি দক্ষিণ আফ্রিকা।’—আরও যোগ করেন নাজমুল।

সাকিব বলেন, ‘পাপন ভাইর সাথে পরশু রাতেও কথা হয়েছে। আজও উনার সাথে কথা হয়েছে। যেহেতু তিন ফরম্যাটেই আছি, তিন ফরম্যাটেই সবসময় এভেইলেবল থাকবো। বোর্ড সিদ্ধান্ত নেবে কখন বিশ্রাম দেওয়া দরকার। দক্ষিণ আফ্রিকা সফরেও আমি এভেইলেবল।’ এর আগে দুপুর সাড়ে ১২টার পর মিরপুরে আসেন নাজমুল হাসান। কিছুক্ষণ পরই সাকিব বিসিবি কার্যালয়ে প্রবেশ করেন। বিসিবি সভাপতির রুমে তারা বৈঠকে বসেন। প্রায় দেড় ঘণ্টা বৈঠকের পর দুজনে মুখোমুখি হন সংবাদ মাধ্যমের।

এর আগে গত রোববার দুবাই যাওয়ার আগে সাকিব বলেছিলেন, ‘আমি জানি না যে আমার সামনে কী আছে। সিরিজ বাই সিরিজ আমার জন্য পরিকল্পনা করা কঠিন। আমি যদি পুরো বছরের পরিকল্পনা জেনে যেতে পারতাম বা জেনে যেতে পারি আমার জন্য অবশ্যই সেটা ভালো হবে। আমি আমার মতো করে পরিকল্পনা করতে পারবো। আমার নিজস্ব পরিকল্পনা, পারিবারিক পরিকল্পনা, অন্য যে কোনো কিছু আমার ব্যক্তিগত জীবনও কিংবা ক্রিকেট ক্যারিয়ার— দুইটা দিক থেকেই ভালো হতো। এই বিষয়গুলো পরিষ্কার থাকাটা খুব জরুরি।’

বৃহস্পতিবার দেশে ফিরেছেন সাকিব। সেদিন তিন ফরম্যাটে তাকে রেখে চলতি বছরের কেন্দ্রীয় চুক্তিও ঘোষণা করে বিসিবি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here