সৈয়দপুরে সতীর্থ সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠনের ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

0
199

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি :গতকাল শুক্রবার নানা আয়োজনের মধ্যদিয়ে নীলফামারীর সৈয়দপুরে সতীর্থ সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠনের ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে দিনব্যাপী গৃহিত কর্মসূচির মধ্যে ছিল জাতীয় ও সাংগঠনিক পতাকা উত্তোলন, কেক কাটা, বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
বিকেল ৪ টায় শহরের আতিয়ার কলোনীস্থ সংগঠনের নিজস্ব কার্যালয়ে প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সংগঠনের সহ-সভাপতি মো. শরিফুল ইসলামের সভাপতিত্বে এতে অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা মো. একরামুল হক, সৈয়দপুর পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জোবায়দুল ইসলাম মিন্টু।
এতে অন্যন্যদের মধ্যে বক্তব্য রাখেন সতীর্থ সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠনের সাধারণ সম্পাদক সারোয়ার রহমান, সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য গোলাম রুবায়েত মিন্টু প্রমূখ। সংগঠনটির সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান মিলন পুরো অনুষ্ঠানটি স ালনা করেন।
আলোচনা সভা শেষে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কবিতা আবৃত্তি ও গদ্য পাঠ্য প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। সবশেষে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়েছে।
সকাল ১১টায় সংগঠনের কার্যালয়ে জাতীয় ও সাংগঠনিক পতাকা উত্তোলনের মধ্যদিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপনের কর্মসূচি শুরু হয়। পরে সেখান থেকে একটি বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এতে আমন্ত্রিত অতিথি, সুধীজন ও সংগঠনের সভাপতি ও সৈয়দপুর সরকারি কলেজের অবসরপ্রাপ্ত উপাধ্যক্ষ নার্জিজ বাণুসহ সকল সদস্যরা অংশ নেন। পরে প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here