বঙ্গোপসাগরে লঘুচাপ, বাড়বে তাপমাত্রা

0
120

খবর৭১ঃ পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। সেই সঙ্গে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সে. বৃদ্ধি পেতে পারে বলেও জানিয়েছে সংস্থাটি।

শনিবার আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ শরিফুল নেওয়াজ ঢাকাটাইমসকে এ তথ্য জানিয়েছেন।

এদিকে শুক্রবার বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়েছে, দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত নিম্নচাপটি উত্তর-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়ে আজ সন্ধ্যা ৬ টায় (০৪ মার্চ ২০২২) একই এলাকায় (প্রায় অক্ষাংশ: ৯.৫° ডিগ্রি উত্তর এবং দ্রাঘিমাংশ: ৮২.৬ ডিগ্রি পূর্ব) অবস্থান করছিল। এটি আরও ঘনীভূত হয়ে উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হতে পারে। পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

পূর্বাভাস: আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। ফলে সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা (১-২) ডিগ্রি সে. বৃদ্ধি পেতে পারে।

এছাড়া ৪৮ ঘণ্টার আবহাওয়ার অবস্থা (২ দিন) সামান্য পরিবর্তন হতে পারে এবং বর্ধিত পাঁচ দিনের আবহাওয়ার তাপমাত্রা আরও বৃদ্ধি পেতে পারে বলে জানিয়েছে সংস্থাটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here