মদনে সড়ক দুর্ঘটনায় পঙ্গু হয়ে মানবেতর জীবনে টিপু

0
143

আব্দুল আওয়াল, মদন (নেত্রকোনা) প্রতিনিধিঃ দুঃখ দারিদ্যের কষাঘাতে বিপর্যস্ত হয়ে মানবেতর জীবন যাপন করছে নেত্রকোনার মদন উপজেলার কাইটাইল ইউনিয়নের কাইটাইল গ্রামের সড়ক দুর্ঘটনায় পঙ্গত্ব বরণকারী মোঃ টিপু মিয়া (২০)। টিপু কাইটাইল গ্রামের আব্দুর রহমানের ছেলে।

সরেজমিন পরিদর্শন করে জানা যায়, আজ থেকে ৩/৪ বছর আগে একটি সড়ক দুর্ঘটনায় পঙ্গুত্ব বরণ করে টিপু। সেই থেকে একটি ছাপরা ঘরেই তার ঠিকানা। দীর্ঘ দিন বিছানায় থাকতে থাকতে শরীলের বিভিন্ন স্থানে পচন ধরেছে। টাকার অভাবে চিকিৎসা করাতে পারছে না। তার মা আহেদা আক্তার অনেক আগেই মারা গেছেন। আর বাবা থেকেও নেই। থাকার মধ্যে আছে তার এক নানী। তিনি মানুষের বাড়ি বাড়ি কাজ করে কোন মতে দু’ বেলা খাবারের ব্যবস্তা করতে পারলেও চিকিৎসা করানোর সামার্থ্য নেই তার।

তার নানি আয়েতু বানু বলেন, আমার নাতি টিপু মিয়া হ্যান্ডটলি ভাড়ায় চালিয়ে আমাদের জীবিকানির্বাহ করত। একদিন এক সড়ক দুর্ঘটনায় আমার নাতি পঙ্গু হয়ে যায়। সেই থেকে সে বিছানাতে পড়ে আছে। বাহিরে নিতে আনতে অনেক কষ্ট হয়। যদি কেউ আমার নাতিকে একটি হুইল চেয়ার দিত তবে আমার কষ্ট অনেক কম হত।

বিছানায় শুয়ে থেকে টিপু মিয়া বলেন, দীর্ঘ দিন ধরে বিছানাতে পড়ে আছি। টাকার অভাবে চিকিৎসা করাতে পারছি না। শরীলের নিচের অংশে পচন ধরেছে। জানি না কত দিন বাঁচবো। তবে সমাজের বিত্তবানদের কাছে আমার প্রার্থনা, তারা যদি আল্লাহ রস্তে আমাকে সাহায্য করতো। আমি সুস্থ হয়ে বাঁচতে চাই।

মদন উপজেলা নির্বাহী কর্মকর্তা বুলবুল আহমেদ জানান, আমি টিপুর বিষয়টি জানতে পেরেছি। টিপুর চিকিৎসাসহ প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here