বাগেরহাটে দূর্ঘটনা রোধে গাড়ির হেড লাইটে কালো রং দেওয়া শুরু

0
192

স্টাফ রিপোটার,বাগেরহাট: বাগেরহাটের সড়ক দূর্ঘটনা রোধে যানবহনের হেড লাইটের উপরের অংশে কালো রং দেওয়া শুরু হয়েছে। বৃহস্পতিবার (৩ মার্চ) দুপুরে বাগেরহাট কেন্দ্রীয় বাস টার্মিনালে এই কার্যক্রমের উদ্বোধন করেন বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) হাফিজ আল আসাদ। বাগেরহাট জেলা প্রশাসন ও বাগেরহাট বিআরটিএ যৌথভাবে এই কর্মসূচি শুরু করেছে।
পরে বিআরটিএ বাগেরহাট সার্কেলের উপ-পরিচালক মোঃ মইনুল ইসলামের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তব্য দেন, বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) হাফিজ আল আসাদ, বাগেরহাট সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রদীপ কুমার বকশি,বাগেরহাট বাস- মিনিবাস মালিক সমিতির সহ-সভাপতি অম্বরিশ রায়, সাধারন সম্পাদক তালুকদার আব্দুল বাকী, বাগেরহাট শ্রমিক ইউনিয়নের সভাপতি রেজাউর রহমান মন্টু, সাধারন সম্পাদক খান আবু বক্কর সিদ্দিক, বাগেরহাট ট্রাক মালিক সমিতির সাধারন সম্পাদক কাজী আবুল হাসান, বিআরটিএ বাগেরহাটের মটরযান পরিদর্শক ফরহাদ হোসেন, রনজিৎ হালদার,বাগেরহাট সরকারী পিসি কলেজের রোভার স্কাউট লিডার শেখ শামিম হাসান,সিনিয়র গার্ল ইন-রোভার কামিনী সুলতানা,বিএনসিসির ল্যান্স কর্পোরাল শুভ হাওলাদার প্রমুখ।
বক্তারা বলেন, রাতে সড়কে গাড়ি ও মোটরসাইকেল চালানোর সময় হেড লাইটের আলো উপরে উঠানো থাকার কারণে বিপরীত দিক থেকে আসা যানবাহনের চালকের চোখে আলো লাগে। আর এতে অনেক দুর্ঘটনা ঘটে। এছাড়া চালকের অসতর্কতা, অসচেতনতা, বেপরোয়া বা অনিয়ন্ত্রিত গতিতে গাড়ি চালনা, ত্রুটিপূর্ণ রাস্তা দুর্ঘটনার অন্যতম কারন। তাই দূর্ঘটনা রোধে সবাইকে সম্মিলিত ভাবে চেষ্টা করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here