পদবী পরিবর্তন ও গ্রেড উন্নয়নের দাবিতে কর্মবিরতি

0
229

স্টাফ রিপোটার,বাগেরহাট: পদবী পরিবর্তন ও গ্রেড উন্নয়নের দাবিতে বাগেরহাট জেলা প্রশাসকের কার্যালয়ের তৃতীয় শ্রেনির কর্মচারীরা কর্মবিরতি পালন করছে। মঙ্গলবার (১ মার্চ) সকাল ৯টা থেকে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতির ব্যানারে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে তারা এই কর্মবিরতি শুরু করেন।

বাগেরহাট জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ের কর্মরত সব তৃতীয় শ্রেণির কর্মচারীরা পদবি পরিবর্তন এবং বেতন বৈষম্য দূর করার দাবিতে এই কর্মসূচি পালন করছেন।

এ সময় বক্তারা বলেন, বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি সদস্যরা জেলা প্রশাসনসহ সব প্রশাসনিক দপ্তরের কাজ খুবই গুরুত্বসহকারে করে থাকে। অনেক সময়, সকাল থেকে মধ্য রাত পর্যন্ত আমাদের কাজ করতে হয়। কিন্তু দীর্ঘদিন ধরে আমরা পদবি পরিবর্তন এবং বেতন বৈষম্য দূর করার দাবি জানিয়ে আসছি। প্রধানমন্ত্রীও আমাদের দাবির প্রতি সদয় সম্মতি দিয়েছেন। এর পরেও আমাদের পদ-পদবী ও গ্রেড উন্নয়ন করা হচ্ছে না। এই দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বাগেরহাট জেলা প্রশসকের কার্যালয়সহ সব উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি কমিশনার ভূমি দপ্তরের তৃতীয় শ্রেণির কর্মরতরা কর্মবিরতি পালন করছে। আমাদের দাবি না মানা পর্যন্ত এ কর্মবিরতি চালিয়ে যাবো।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি বাগেরহাট জেলা শাখার সভাপতি সিরাজুল ইসলাম, সাধারন সম্পাদক মো. হান্নান শেখ, সহ-সভাপতি জাহাঙ্গীর আলম, শেখ আব্দুস সালাম, যুগ্ন সম্পাদক দিহিদার এনামুল হক প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here