আরও ৩৮ জনের মৃত্যু, শনাক্ত বেড়েছে এক হাজার

0
179

খবর৭১ঃ দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্তের সংখ্যা বেড়েছে। করোনায় আরও ৩৮ জনের মৃত্যু হয়েছে। এটি গত ২০ সপ্তাহে সর্বোচ্চ মৃত্যু। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটি শনাক্ত হয়েছে নয় হাজার ৩৬৯ জনের শরীরে, যা আগের দিনের তুলনায় প্রায় এক হাজার বেশি। দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৮ হাজার ৬২৭ জনের। আর মোট শনাক্ত হয়েছে ১৮ লাখ ৭০ হাজার ৯০১ জন।

সোমবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এর আগের ২৪ ঘণ্টায় করোনায় মারা গিয়েছিলেন ২৯ জন। আর শনাক্ত হয়েছিলেন আট হাজার ৩৪৫ জন। তবে টানা চার দিন ধরে করোনা শনাক্ত ১০ হাজারের নিচে রয়েছে। সম্প্রতি এই সংখ্যাটি ১৫ হাজারের উপরে চলে গিয়েছিল।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৪৪ হাজার ৪৭১টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২১.০৭ শতাংশ। উল্লিখিত সময়ে করোনা থেকে সুস্থ হয়েছেন নয় হাজার ৫০৯ জন। আর মোট সুস্থ রোগীর সংখ্যা ১৬ লাখ ১২ হাজার ৫৭ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, মারা যাওয়া ৩৮ জনের মধ্যে ২৮ জন পুরুষ এবং ১০ জন নারী। এর মধ্যে ঢাকা বিভাগের ১৬ জন, চট্টগ্রাম বিভাগের ছয়জন, রাজশাহী বিভাগের পাঁচজন, খুলনা বিভাগের পাঁচজন, সিলেট বিভাগের তিনজন, রংপুর বিভাগের একজন ও ময়মনসিংহ বিভাগের একজন। গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে করোনায় কেউ মারা যায়নি।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনা শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় প্রথম মৃত্যুর খবর আসে। গত ২০ নভেম্বর দেশে প্রথমবারের মতো এবং ৯ ডিসেম্বর দ্বিতীয়বারের মতো করোনায় মৃত্যুহীন দিন দেখে বাংলাদেশ। এছাড়া বাকি সব দিনই মৃত্যু দেখেছে বাংলাদেশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here