ঢাবিতে সশরীরে ক্লাস বন্ধ, চলবে অনলাইনে

0
375

খবর৭১ঃ কোভিড-১৯ এর নতুন ধরন ওমিক্রনের সংক্রমণ দ্রুতগতিতে বেড়ে যাওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সশরীরে শিক্ষা কার্যক্রম আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে অনলাইনে শিক্ষা কার্যক্রম চালু থাকবে। বন্ধ করা হচ্ছে না আবাসিক হলগুলোও।

শুক্রবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো একটি সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ ২১ জানুয়ারি ২০২২ মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারিকৃত প্রজ্ঞাপনের আলোকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সশরীরে শিক্ষা কার্যক্রম ২১ জানুয়ারি ২০২২ থেকে আগামী ৬ ফেব্রুয়ারি ২০২২ পর্যন্ত বন্ধ থাকবে। তবে অনলাইনে শিক্ষা কার্যক্রম সংশ্লিষ্ট শিক্ষক-শিক্ষার্থীদের পারস্পরিক সহযোগিতায় অব্যাহত থাকবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহ সীমিত পরিসরে সকাল ৯টা থেকে বেলা ১টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে খোলা থাকবে। জরুরি পরিষেবাসমূহ (বিদ্যুৎ, পানি, গ্যাস, ইন্টারনেট, স্বাস্থ্যসেবা, পরিষ্কার-পরিচ্ছন্নতা ইত্যাদি) যথারীতি অব্যাহত থাকবে।

এছড়াও বিজ্ঞপ্তিতে শিক্ষার্থীদের নিজ নিজ আবাসস্থলে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে অবস্থান করার পরামর্শ ও ক্যাম্পাসে সভা, সমাবেশ ও জনসমাগম না করার জন্য সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ করা হয়।

বিশ্ববিদ্যালয় বন্ধ থাকলেও চলবে অনলাইনে শিক্ষা কার্যক্রম। এ বিষয়ে উপ-উপাচার্য (শিক্ষা) এ এস এম মাকসুদ কামাল বলেন, আমাদের শ্রেণি কার্যক্রম চালু থাকবে। আগামী রবিবার থেকে আমরা অনলাইন ক্লাসে যাচ্ছি। এসময় পরীক্ষাগুলো অনলাইনে নেওয়া হবে।

এদিকে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো আপাতত বন্ধ হচ্ছে না। এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, এই মুহূর্তে শিক্ষার্থীরা এদিক ওদিক ছড়িয়ে পরলে স্বাস্থ্যঝুঁকি আরও বাড়বে। তাই স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের হলে রাখাটাই উত্তম। আমরা আবাসিক হলগুলো বন্ধ করব না। শিক্ষার্থীরা যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে হলে অবস্থান করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here