প্রথম ইনিংসে ৩২৮ রান করে থেমেছে নিউজিল‍্যান্ড

0
31

খবর৭১ঃ  প্রথম দিনের মতোই মাউন্ট মঙ্গানুই টেস্টের দ্বিতীয় দিন দারুণভাবে শুরু করল বাংলাদেশ। মেহেদী হাসান মিরাজের দাপুটে স্পিনে দিনের প্রথম সেশনেই নিউজিল্যান্ডকে অলআউট করেছে সফরকারীরা। স্বাগতিকদের থামিয়ে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমেছে মুমিনুল হকের দল।

আজ রোববার প্রথম ইনিংসে ৩২৮ রান করে থেমেছে নিউজিল‍্যান্ড। বাংলাদেশের বিপক্ষে নিজেদের মাটিতে এক ইনিংসে এটাই তাদের সর্বনিম্ন রান। এর আগের সর্বনিম্ন ছিল ৩৫৪। সেটা ছিল ২০১৭ সালে।

আজ ৫ উইকেটে ২৫৩ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করে নিউজিল্যান্ড। দিনের প্রথম সেশনে তারা স্কোরবোর্ডে ৭০ রান যোগ করে অলআউট হয়। এই সময় অবশ্য ইনিংসের একাই এগিয়ে দিয়েছেন হেনরি নিকোলস। গতকাল থিতু হয়ে যাওয়া নিকোলস একাই খেলেছেন ৭৫ রানের ইনিংসে। ১২৭ বলে তাঁর ইনিংসটি দলের দ্বিতীয় সর্বোচ্চ। দলের হয়ে সর্বোচ্চ ২২৭ বলে ১২২ রানের ইনিংস খেলেন ডেভন কনওয়ে। তাঁর ইনিংসটি সাজানো ছিল ১৬টি বাউন্ডারি ও এক ছক্কায়। মুমিনুলের বলে লিটন দাসের হাতে ক্যাচ দিয়ে গতকাল শেষ সেশনেই সাজঘরে ফেরেন কনওয়ে।

হেনরি ও কনওয়ের পাশাপাশি ভালো করেছেন উইল ইয়ং। ১৩৫ বলে ৫২ রানের ইনিংস খেলে ফিরে যান ইয়ং। মূলত নিজের ভুলেই আউট হন ইয়ং। দ্বিতীয় সেশনে দ্রুত রান নিতে যান তিনি। কিন্তু, অপরাপ্রান্তে থাকা কনওয়ের সাড়া পাননি। পরে ফেরার চেষ্টায় ব্যর্থ হন। নাজমুল হোসেন শান্তর থ্রোয়ে বেলস ভাঙেন উইকেটকিপার লিটন।

ইয়ং ও কনওয়ের বিদায়ের পর প্রথম দিনের বাকি অংশ হেনরি নিকোলসের ব্যাটে পার করে দেয় নিউজিল্যান্ড। আজ সেই হেনরিই তাদের এনে দিল লড়াইয়ের স্কোর।

বাংলাদেশের হয়ে বল হাতে প্রথম ইনিংসে তিন উইকেট নিয়েছেন মিরাজ। সমান ৩ উইকেট নিয়েছেন পেসার শরিফুল ইসলামও। অধিনায়ক মুমিনুল হক পেয়েছেন দুটি উইকেট। আর ইবাদত পেয়েছেন একটি উইকেট।

সংক্ষিপ্ত স্কোর :

নিউজিল‍্যান্ড ১ম ইনিংস : (আগের দিন ২৫৮/৫) ১০৮.১ ওভারে ৩২৮ (ল্যাথাম ১, ইয়ং ৫২, কনওয়ে ১২২, টেইলর ৩১, টম ব্লান্ডেল ১১, নিকোলস ৭৫, রাচিন ৪, জেমিসন ৬, সাউদি ৬, ওয়‍্যাগনার ০, বোল্ট ৯*; তাসকিন ২৬-৭-৭৭-০, শরিফুল ২৬-৭-৬৯-৩, ইবাদত ১৮-৩-৭৫-১, মিরাজ ৩২-৯-৮৬-৩, শান্ত ২-০-১০-০, মুমিনুল ৪.১-০-৬-২)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here