হাফ ভাড়ার দাবিতে সাইন্সল্যাবে সড়কে শিক্ষার্থীদের অবরোধ

0
23

খবর ৭১: রাজধানীতে চলাচলকারী গণপরিবহনে হাফ ভাড়া কার্যকরের দাবিতে সায়েন্সল্যাব মোড়ে সড়ক অবরোধ করেছে কয়েকটি কলেজের শিক্ষার্থীরা।

মঙ্গলবার দুপুর ১২টার পর সিটি কলেজ, ধানমন্ডি আইডিয়াল কলেজসহ কয়েকটি কলেজের বিক্ষুব্ধ শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে। শেষ খবর পাওয়া পর্যন্ত শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে আন্দোলন অব্যাহত রেখেছে।

তাহসিন নামে অবরোধকারী এক শিক্ষার্থী বলেন, ‘হাফ ভাড়া আমাদের অধিকার। কিন্তু দীর্ঘ দিনেও আমাদের সেই অধিকার বাস্তবায়ন হয়নি। সাম্প্রতিক সময়ে শিক্ষার্থীদের সঙ্গে বিভিন্ন পরিবহনের খারাপ আচরণও করা হয়েছে। আমরা এসব ঘটনার বিচার চাই এবং হাফ ভাড়া নিশ্চিত করতে সরকারের প্রজ্ঞাপন চাই।’

এর আগে গত ২১ নভেম্বর গণপরিবহনে হাফ ভাড়া কার্যকর ও ধর্ষণের হুমকি প্রদানকারী বাসচালকের সহকারীকে গ্রেপ্তারের দাবিতে সরকারকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছিলেন রাজধানীর বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

গত শনিবার ঠিকানা পরিবহনের বাসে হাফ ভাড়া দেওয়া নিয়ে চালকের সহকারীর বিরুদ্ধে বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের এক শিক্ষার্থীকে ধর্ষণের হুমকি দেওয়ার অভিযোগ ওঠে। এই ঘটনায় ওই বাসের চালক ও তার সহকারীকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here