সৈয়দপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্বোধন

0
40

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
গতকাল বৃহস্পতিবার (৪ নভেম্বর) নীলফামারীর সৈয়দপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২১ এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে শহরের নতুন বাবুপাড়াস্থ সৈয়দপুর ফায়ার সার্র্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন কার্যালয় চত্বরে উদ্বোধনী অনুষ্ঠান ও এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সৈয়দপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন “ মুজিববর্ষে শপথ করি, দুর্যোগে জীবন-সম্পদ রক্ষা করি’ সপ্তাহের এবারের প্রতিপাদ্যের ওপর ওই আলোচনা সভার আয়োজন করে।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন।
সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. মাহ্মুদুল হাসানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল হাসনাত খান, বিশিষ্ট শিল্পপতি রাজ কুমার পোদ্দার রাজু, ব্যবসায়ী হাজী মো. শওকত ও মো. খালিদ আজম প্রমূখ। এতে প্রধান আলোচক ছিলেন সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহান বেবী।
আলোচনা সভার শুরুতেই স্বাগত বক্তব্য দেন সৈয়দপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. খুরশীদ আলম। এর আগে সৈয়দপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স সপ্তাহ উপলক্ষে ফায়ার কর্মীদের একটি প্যারেড ও গার্ড অব অনার প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে সৈয়দপুর ফায়ার সার্ভিসও সিভিল ডিফেন্স স্টেশনের ফায়ার লিডার মাধব চন্দ্র রায় প্যারেড কমান্ডারের দায়িত্ব পালন করেন।
পরে জাতীয় ও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের পতাকা উত্তোলন করা হয়। এরপর বেলুন ও ফেস্টুন উড়িয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি মোখছেদুল মোমিন। পরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উপলক্ষে একটি কেক কাটা হয়।
শেষে সৈয়দপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উপলক্ষে একটি যান্ত্রিক র‌্যালির বের করা হয়। আর এ র‌্যালির উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন।
সৈয়দপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ফায়ার লিডার হাসান মাহমুদ আলোচনা সভাটি স ালনায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি, সুধীজন, সাংবাদিক, সৈয়দপুর সানফ্লাওয়ার স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী ও শিক্ষক-শিক্ষিকা এবং সংস্থাটির সকল কর্মকর্তা- কর্মীরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here