কাবুলের সামরিক হাসপাতালে আইএসের হামলা, বিস্ফোরণে নিহত ১৯

0
42

খবর৭১ঃ
আফগানিস্তানের সর্ববৃহৎ সামরিক হাসপাতালে গুলি পরবর্তী বিস্ফোরণে ১৯ নিহত হয়েছে। তালেবান কর্মকর্তারা জানিয়েছেন, এই বিস্ফোরণে আহত হয়েছেন অন্তত ৪৩ জন।

আল-আরাবিয়ার খবরে বলা হয়েছে, কাবুলের কেন্দ্রে অবস্থিত ৪০০ শয্যা বিশিষ্ট সরদার মোহাম্মদ দাউদ খান হাসপাতালের প্রবেশপথে এই বিস্ফোরণ ঘটে।

তালেবান সরকারের স্বরাষ্টমন্ত্রণালয়ের মুখপাত্র ক্বারি সাইদ খোস্তি বলেন, ঘটনাস্থলে নিরাপত্তা বাহিনীর সদস্যদের পাঠানো হয়েছে।

হতাহতের সঠিক সংখ্যা জানা না গেলেও তালেবানের এক নিরাপত্তা কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, কমপক্ষে ১৯ জন নিহত এবং ৪৩ জন আহত হয়েছেন।

ইতালিয়ান জরুরি সহায়তা গ্রুপ ঘটনাস্থল থেকে তিন কিলোমিটার দূরে একট ট্রমা হাসপাতাল পরিচালনা করে। তারা জানিয়েছেন, তাদের হাসপাতালে আহত ৯ জনকে ভর্তি করা হয়েছে।

স্থানীয় বাসিন্দারা বিস্ফোরণের পর যে ছবি শেয়ার করেছেন তাতে ধোঁয়া উড়তে দেখা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ঘটনাস্থলের পাশ দিয়ে অন্তত দুইটি হেলিকপ্টার উড়ছিল।

তাৎক্ষণিকভাবে কেউ হামলার দায় স্বীকার করেনি। তবে সরকারি বাখতার নিউজ প্রত্যক্ষদর্শীদের বরাতে জানিয়েছে, বেশ কয়েকজ আইএস যোদ্ধা হাসপাতালে ঢুকে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয়।

গত ১৫ আগস্ট তালেবান আফগানিস্তানের ক্ষমতা দখল করার পর আইএস খোরাসান শাখা নিজেদের অস্তিত্ব ও শক্তিমত্তা জানান দিতে হামলা বাড়িয়েছে।

হাসপাতালের একজন স্বাস্থ্যকর্মী বিস্ফোরণ থেকে রক্ষা পেয়েছেন। তিনি বলেন, বন্দুকের গুলির শব্দের কয়েক মিনিটর পর বড় ধরনের বিস্ফোরণ হয়। এর ১০ মিনিট পর ওয়াজির আকবর খান এলাকায় আরও বড় ধরনের বিস্ফোরণ হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here