তালায় জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উদ্বোধন

0
37

খবর৭১ঃ  সাতক্ষীরা তালায় জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উদ্বোধন করা হয়েছে। শনিবার সকাল ১১টায় শহীদ আলী আহম্মদ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের মুখে কৃমিনাশক ক্যাপসুল তুলে দিয়ে এর শুভ উদ্বোধন করেন তালা উপজেলার পরিষদের ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান।
তালা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা র্কমর্কতা ডাক্তার রাজিব সরদারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মুরশিদা পারভীন পাঁপড়ী,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আতিয়ার রহমান, শহীদ আলী আহম্মদ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক অলোক কুমার তরফদার, এসআই প্রীতিশ রায়। এসময় উপস্থিত ছিলেন সাংবাদিক আব্দুল জব্বার, সেলিম হায়দার, সেকেন্দার আবুজাফর বাবু,তাপস সরকারসহ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য সহকারীরা উপস্থিত ছিলেন।
তালা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা র্কমর্কতা ডাক্তার রাজিব সরদার বলেন, প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানে শনিবার থেকে আগামী শুক্রবার (৫ নভেম্বর) একযোগে পালিত হবে ২৫তম জাতীয় কৃমি নিয়ন্ত্রণ কার্যক্রম। শিক্ষাপ্রতিষ্ঠানে ৫ থেকে ১১ বছর বয়সী সব শিশুকে এবং মাধ্যমিক পর্যায়ের ১২ থেকে ১৬ বছর বয়সী সব শিশুকে ১ ডোজ কৃমিনাশক ওষুধ (মেবেন্ডাজল ৫০০ মিগ্রা) ভরাপেটে সেবন করানো হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here