একদিনে টিকা পেলেন পাঁচ লাখের বেশি মানুষ

0
37

খবর৭১ঃ দেশে করোনাভাইরাসের টিকাদান কর্মসূচি আবারও জোরদার করা হচ্ছে। শনিবার একদিনে টিকা নিয়েছেন পাঁচ লাখ এক হাজার ৪১ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমানের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, শনিবার অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ নিয়েছেন ছয় হাজার ২২৭ জন। দ্বিতীয় ডোজ নিয়েছেন এক হাজার ২২০ জন। সিনেফার্মের প্রথম ডোজ নিয়েছেন দুই লাখ ৮৬ হাজার ৫৪২ জন, দ্বিতীয় ডোজ নিয়েছেন এক লাখ ৯০ হাজার ৫১৬ জন এবং মডার্নার দ্বিতীয় ডোজ নিয়েছেন চার হাজার ২৪৮ জন।

এ পর্যন্ত দেশে মোট তিন কোটি ৬৭ লাখ ৪৭ হাজার ৩২ ডোজ করোনা ভ্যাকসিন দেওয়া হয়েছে। যেখানে প্রথম ডোজ দুই কোটি ২১ লাখ ৫১ হাজার ৬০৫ এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন এক কোটি ৪৫ লাখ ৯৫ হাজার ৪২৭ জন।

এর মধ্যে অ্যাস্ট্রাজেনেকার ভ্যাকসিন প্রয়োগ হয়েছে এক কোটি ২৪ লাখ ২০ হাজার ৯৮৯ ডোজ। ফাইজার-বায়োএনটেকের ভ্যাকসিন প্রয়োগ হয়েছে এক লাখ ৩১১ ডোজ। চীনের সিনোফার্মের ভ্যাকসিন প্রয়োগ হয়েছে এক কোটি ৯২ লাখ ৮৫ হাজার ৪৩৪ ডোজ। আর মডার্নার ভ্যাকসিন প্রয়োগ হয়েছে ৪৯ লাখ ৪০ হাজার ২৯৮ জনের মধ্যে।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, শনিবার বিকাল সাড়ে ৫টা পর্যন্ত চার কোটি ২৩ লাখ ৭১ হাজার ৫৪১ জন করোনা ভ্যাকসিনের জন্য নিবন্ধন করেছে। এর মধ্যে জাতীয় পরিচয়পত্রের নম্বর দিয়ে চার কোটি ১৭ লাখ ৮৮ হাজার ১৬৬ এবং পাসপোর্ট নম্বর দিয়ে পাঁচ লাখ ৫৮ হাজার ৩৭৫ জন নিবন্ধন করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here