মিরসরাইয়ে আজিজিয়া হিফজ মাদ্রাসার সবক প্রদান অনুষ্ঠান সম্পন্ন

0
12

রেদোয়ান হোসেন জনি, মিরসরাই প্রতিনিধিঃ

মিরসরাইয়ে আজিজিয়া হিফজ মাদ্রাসার সবক প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। ৩০ আগষ্ট (সোমবার) সকালে উপজেলার মিরসরাই পৌরসভার মোহাম্মদ আলী মার্কেটের পঞ্চম তলায় অবস্থিত প্রতিষ্ঠানের কার্যালয়ে উক্ত সবক প্রদান অনুষ্ঠান সম্পন্ন।

আজিজিয়া হিফজ মাদ্রাসার পরিচালক হাফেজ মাওলানা আজিজুল হকের সভাপতিত্বে এবং প্রতিষ্ঠানের সহকারী পরিচালক হাফেজ ক্বারি সুলতান মাহমুদের সঞ্চালনায় তৃতীয়তম সবক প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মিরসরাই বিশ্ববিদ্যালয় কলেজ মসজিদের খতিব হাফেজ মাওলানা নিজাম উদ্দিন, ওয়ার্লেস মাদ্রাসার হেফজ বিভাগের প্রধান হাফেজ মাওলানা করিম, আমির শাহ পাড়া দারুস সুন্নাহ মাদ্রাসার হেফজ বিভাগের প্রধান হাফেজ মাওলানা উজির আহমেদ, মিরসরাই সেবা হাসপাতালের পরিচালক মোহাম্মদ আব্দুর রহমান ঈশান, মিঠাছড়া ফাজিল মাদ্রাসার সিনিয়র শিক্ষক জসিম উদ্দিন, মিঠানালা রাম দয়াল উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক গোলাম আজম ও মোহাম্মদ আলী মার্কেটের স্বত্বাধিকারী মোহাম্মদ আলী।অনুষ্ঠানে ২০ জন ছাত্রকে সবক পাঠ করান মাওলানা উজির আহমেদ এবং মোনাজাত পরিচালনা করেন হাফেজ মাওলানা নিজাম উদ্দিন।

আজিজিয়া হিফজ মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ মাওলানা আজিজুল হক বলেন, ২০১৯ সালের ৬ ডিসেম্বর মাত্র ২ জন ছাত্র নিয়ে এই প্রতিষ্ঠানের প্রাতিষ্ঠানিক যাত্রা শুরু হয়। বর্তমানে ছাত্রসংখ্যা ৫৭ জন। গত বছর চট্টগ্রামের মারকাজুত তাহফিজ ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতায় অত্র মাদ্রাসা থেকে দুইজন ছাত্র অংশগ্রহণ ১৭০ জনের মধ্যে করে দশ নাম্বারে বিভাগীয় পর্যায়ে উত্তীর্ণ হয়েছে। ফেনী জেলার আহলুল কুরআন ফাউন্ডেশন ও নোয়াখালীর হুফফাজুল কুরআন ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত হিফজুল কুরআন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে জেলা পর্যায়ে উত্তীর্ণ হয়।মিরসরাই উপজেলাতে উক্ত প্রতিষ্ঠানকে একটি মডেল হেফজখানা হিসেবে প্রতিষ্ঠিত করার আশাবাদ ব্যক্ত করে সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেন।

সবক প্রদান অনুষ্ঠানে প্রতিষ্ঠানের সকল শিক্ষক ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here