ভারতে কারখানার আগুন নেভাতে নামানো হল রোবট

0
259

খবর৭১ঃ ভারতের পশ্চিমবঙ্গে নারকেল তেল এবং স্যানিটাইজার তৈরির কারখানার ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ভস্মীভূত হয়ে গেছে কারখানাটির একাংশ।

মঙ্গলবার সকালে লাগা এ আগুন আয়ত্তে আনার চেষ্টা চালাচ্ছে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট। অবশেষে আগুন আয়ত্তে আনতে নামানো হয়েছে রোবটও।

প্রবল ধোঁয়ায় অসুস্থ হয়ে পড়েছেন কারখানাটির পাঁচ কর্মী। তাদের উদ্ধার করে দ্রুত স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর এনডিটিভি ও আনন্দবাজার পত্রিকার।

আগুন নিয়ন্ত্রণে আনতে ফোম ব্যবহার করেছেন দমকলকর্মীরা। প্রচণ্ড আগুনের তাপে তপ্ত হয়ে রয়েছে কারখানাটির দেওয়াল। তা যে কোনও সময় ভেঙে পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছেন দমকলমন্ত্রী সুজিত বসু। ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি খতিয়ে দেখে আগুন নেভাতে রোবটের ব্যবহারের নির্দেশ দেন তিনি।

সুজিত বলেন, মহেশতলা শিল্পতালুকে সকাল ১১টা নাগাদ আগুন লাগে। স্যানিটাইজারের গুদাম বলে আগুন বাড়ে। পাশে থাকা একটি নারকেল তেলের কারখানাতেও আগুন ছড়ায়। আগুন আয়ত্তে আনতে ফোম ব্যবহার করা হচ্ছে। রোবটও আনা হচ্ছে।

কারখানায় কেউ আটকে পড়েননি বলেো জানান তিনি। একজন সামান্য জখম হয়েছিলেন।

মঙ্গলবার সকাল ১১টার কিছু আগে স্যানিটাইজার তৈরির কারখানায় আগুন লেগে যায়। সেই আগুন ছড়িয়ে পড়ে স্যানিটাইজারের ড্রামে। তা থেকে দ্রুত আগুন ছড়িয়ে পড়ে পাশা থাকা একটি নারকেল তেলের কারখানায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here