সৈয়দপুরে সামাজিক সংগঠন প্রত্যাশা ’৮৬ এর উদ্যোগে অসহায় দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

0
26

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
নীলফামারীর সৈয়দপুরে সামাজিক সংগঠন প্রত্যাশা ’৮৬ এর উদ্যোগে চলমান করোনা দুর্যোগে কর্মহীন হয়ে পড়া শ্রমজীবী ও দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল রোববার বিকেল ৪ টায় (১৮ জুলাই) শহরের সাহেবপাড়াস্থ সামশুল হক মেমোরিয়াল একাডেমি চত্বরে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিকের সার্বিক সহযোগিতায় ওই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
সামাজিক সংগঠন প্রত্যাশা ’৮৬ এর সভাপতি ও সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের সিনিয়র শিক্ষক মো আব্দুল আউয়ালের সভাপতিত্বে খাদ্য বিতরণ অনুষ্ঠানে শহীদ পরিবারের সন্তান সাংবাদিক এম আর আলম ঝন্টু, সংগঠনের সহ- সভাপতি কৃষিবিদ এম এ মবিন সরকার, সাধারণ সম্পাদক শেখ মো. শহীদুল হক প্রমূখ বক্তব্য দেন।
এ সময় প্রত্যশা ’৮৬ এর সহ-সভাপতি মমতাজ মিন্টু, অর্থ সম্পাদক নাসিম উদ্দিন, প্রচার সম্পাদক টিকেন্দ্রজিৎ রায় মীরু, দপ্তর সম্পদক খালিদ ইকবাল, খাদ্য সহায়তা বিতরণ কর্মসূচীর আহবায়ক নিরঞ্জন চন্দ্র রায়, আনিসুর রহমান, শফিকুল ইসলাম, মোর্শেদুল ইসলাম মোর্শেদ, মিজানুর রহমান মিজান ও সৈয়দপুর সিটি আন্দোলনের আহবায়ক তামিম রহমানসহ সংগঠনের অন্যান্যরা উপস্থিত ছিলেন। ওই দিন অনুষ্ঠানের আড়াই শত জন অসহায় ও দুস্থ পরিবারের মাঝে বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। বিতরণকৃত খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল, আলু ও ডাল।
প্রসঙ্গত, নীলফামারীর সৈয়দপুরের একটি সামাজিক সংগঠন হচ্ছে প্রত্যাশা ’৮৬। এ সামাজিক সংগঠনটি মূলতঃ সৈয়দপুর তথা আশেপাশের বিভিন্ন বিদ্যালয় থেকে ১৯৮৬ সালে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষায় (এসএসসি) উত্তীর্ণ শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত একটি সামাজিক সংগঠন। প্রত্যাশা ’৮৬ এর সদস্যরা বর্তমানে দেশে বিদেশের সরকারি বেসরকারি নানা প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত থেকে অত্যন্ত ন্যায়, নিষ্ঠা ও সততার সঙ্গে তাদের ওপর অর্পিত দায়িত্ব কর্তব্য পালন করছেন। তারা নিজের পেশাগত কারণে আজ দেশে- বিদেশে বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে থাকলেও তাদের প্রিয় সংগঠনের পতাকাতলে সৈয়দপুর ও এখানকার মানুষের কল্যাণে নানা রকম সামাজিক কাজ করে আসছেন। সংগঠনটির শুরু থেকে তারা এলাকার অসহায় ও গরীব রোগীদের ফ্রি চিকিৎসা সেবা ও ওষুধপত্র বিতরণ, দুস্থদের খাদ্য সহায়তা প্রদান, রিকশা ভ্যান ও সেলাই মেশিন বিতরণসহ নানাবিধ মানবিক কাজে করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here