এনটিআরসিএর ৫১৭৬১ শিক্ষক নিয়োগের ফল আজ

0
175

খবর৭১ঃ বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগে গণবিজ্ঞপ্তির ফল আজ প্রকাশ করা হবে। মোট ৫১ হাজার ৭৬১টি পদের বিপরীতে এই সুপারিশ করা হবে। আজ সন্ধ্যা থেকে নির্বাচিত প্রার্থীদের মুঠোফোনে এসএমএস যাবে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা নিয়ে আয়োজিত ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে এসব কথা জানান শিক্ষামন্ত্রী দীপু মনি।

তিনি বলেন, মোট ৫৪ হাজার শূন্যপদ থাকলেও ২ হাজার ২০৭টি পদ বাদ থাকবে। বাদবাকি পদগুলোতে নির্বাচিতদের আজ সন্ধ্যায় এসএমএসে ফল জানিয়ে দেওয়া হবে। এ ছাড়া বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) ওয়েবসাইটেও ফল পাওয়া যাবে।

চলতি বছরের ৩০ মার্চ তৃতীয় গণবিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৫৪ হাজার ৩০৪টি শূন্যপদের মধ্যে স্কুল ও কলেজ পর্যায়ে ৩১ হাজার ১০১টি পদ রয়েছে। এর মধ্যে এমপিওভুক্ত পদ ২৬ হাজার ৮৩৮টি। মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানে মোট শূন্যপদ ২০ হাজার ৯৯৬টি। এর মধ্যে ১৯ হাজার ১৫৪টি এমপিওভুক্ত।

মোট ৫৪ হাজার ৩০৪টি পদের মধ্যে ২ হাজার ২০৭টি এমপিও পদে রিট মামলায় অংশগ্রহণ করা প্রার্থী আবেদনের সুযোগ পেয়েছেন। ২০১৮ সালের ১২ জুন এমপিও নীতিমালা জারির আগে সনদ অর্জন করা প্রার্থীদের মধ্যে যাদের বয়স ৩৫-এর বেশি হয়ে গেছে, তারাও আবেদনের সুযোগ পেয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here