পাইকগাছায় ঋণগ্রস্থ হয়ে মানসিক চাপ সইতে না পেরে যুবকের আত্মহত্যা!

0
31

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি: খুলনার পাইকগাছায় আর্থিক সংকটে ঋণগ্রস্থ হয়ে মানসিক চাপ সইতে না পেরে মিলন মন্ডল (৩০) নামে এক যুবক গলায় রশি দিয়ে আত্মহত্যা করেছে। বৃহস্পতিবার দিবাগত রাত আনুমানিক ৩ টার দিকে ঘটনাটি ঘটেছে উপজেলার গড়ুইখালী ইউনিয়নের হোগলার চক গ্রামে। মিলন ঐ এলাকার মৃত বল্লভ মন্ডলের ছেলে।
পারিবারিক সূত্র জানায়, অভাব অনাটনে পড়ে সে বিভিন্ন লোকের কাছ থেকে ঋণগ্রস্থ হয়ে পড়ে। ঋণের টাকা পরিশোধ করতে না পারায় মানসিক চাপ সহ্য করতে নাপেরে সে ঘটনার রাতে বাড়ির পাশের জাম গাছে গলায় রশি দিয়ে আত্নহত্যার পথ বেঁছে নেয়।
এব্যাপারে পাইকগাছা থানার ওসি (অপারেশন) স্বপন রায় বলেন, লাশের সুরত হাল রিপোর্ট শেষে কর্তৃপক্ষের পরামর্শে পরিবারের নিকট হস্থান্থর করা হয়েছে। এ নিয়ে থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।
বৃহস্পতিবার ৮২ জনের মধ্যে ইউএনও’র বডিগার্ড সহ ২০ জনের পজেটিভ সনাক্ত

পাইকগাছায় টানা কয়েক সপ্তাহ পর কমে আসলো করোনা সংক্রমনের হার

পাইকগাছায় টানা কয়েক সপ্তাহ পর করোনা সংক্রমনের হার কমে এসেছে। সর্বাত্বক লকডাউন কার্যকর করা সহ নানামূখী পদক্ষেপ গ্রহণ করার পর বৃহস্পতিবার সংক্রমনের হার কমে আসে। এদিন ৮২ জনের নমুনা পরীক্ষা করা হলে ২০ জনের পজেটিভ সনাক্ত হয়। এরআগে টানা কয়েক সপ্তাহ সংক্রমনের হার উর্দ্ধমুখী ছিল। হঠাৎ জুন মাসের প্রথম সপ্তাহ থেকে এলাকায় সংক্রমনের হার আশংকাজনক হারে বৃদ্ধি পায়। টানা কয়েক সপ্তাহ সংক্রমনের হার উর্দ্ধমুখী থাকায় সকলের মধ্যে এক ধরণের উদ্বেগ এবং উৎকণ্ঠা কাজ করতে থাকে। সংক্রমনের হার এতটাই বৃদ্ধি পায় হাসপাতালে নির্ধারিত করোনা ইউনিটের ১৫ বেডে রোগীর সংকলন হওয়া কঠিন হয়ে পড়ে। সংক্রমনরোধে স্থানীয় প্রশাসন, সেনাবাহিনী, পুলিশ ও আনসার সহ সরকারি বিভিন্ন সংস্থা ও প্রতিষ্ঠান যৌথভাবে কাজ শুরু করে। সরকার ঘোষিত সর্বাত্বক লকডাউন কার্যকর করা সহ উপজেলা প্রশাসন নানামূখী পদক্ষেপ নেওয়ায় টানা কয়েক সপ্তাহ পর সংক্রমনের হার অনেকটাই কমে এসেছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম খালিদ হোসেন সিদ্দিকী জানান, সংক্রমনের হার উর্দ্ধমুখী থাকায় আমরা টানা কয়েক সপ্তাহ কঠিন পরিস্থিতির মধ্যে অবস্থান করছিলাম। বৃহস্পতিবার সড়কের বিভিন্ন স্থানে স্বাস্থ্যবিধি অনুসরণ না করায় তাদেরকে আমরা বাধ্যতামূলক করোনা টেস্ট করি। এতে ২৫ জনের মধ্যে ১ জনের পজেটিভ সনাক্ত হয়। এছাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সহ এদিন মোট ৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়। যার মধ্যে আমার বডিগার্ড রাকিব সহ ২০ জনের পজেটিভ সনাক্ত হয়। টানা কয়েক সপ্তাহ পর এটিই ছিল সর্বনিম্ন সংক্রমনের হার। নানামুখী পদক্ষেপের ফলে সংক্রমনের হার কমে এসেছে বলে আশা করছি তবে এখানে আশস্ত হওয়ার কিছু নাই। সংক্রমন নিয়ন্ত্রণে রাখতে হলে সবাইকে সচেতন হতে হবে, সবাইকে স্বাস্থ্যবিধি নিষেধ মেনে চলতে হবে।

পাইকগাছায় চিংড়ি ব্যবসায়ীকে জরিমানা

পাইকগাছায় অস্বাস্থ্যকর পরিবেশে চিংড়ি পরিবহন, সরবরাহ ও বাজারজাত করার অপরাধে এক ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলার লস্কর ইউনিয়নের খড়িয়া লেবুবুনিয়া গ্রামের চিংড়ি ব্যবসায়ী প রাম মন্ডল (৪৫) পানি ভর্তি ক্যারেটে করে চিংড়ি বাজারজাত করতে ছিল। এ সময় মৎস্য দপ্তরের কর্মকর্তারা উক্ত চিংড়ি জব্দ করে। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম খালিদ হোসেন সিদ্দিকী অস্বাস্থ্যকর পরিবেশে চিংড়ি পরিবহন, সরবরাহ ও বাজারজাত করার অপরাধে ব্যবসায়ী প রামকে ৫ হাজার টাকা জরিমানা করেন। এ সময় উপস্থিত ছিলেন, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা পবিত্র কুমার দাস, পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম রেজায়েত আলী, সহকারী মৎস্য অফিসার এসএম শহিদুল্লাহ, ম্যাকানিক মঞ্জুরুল ইসলাম ও পেশকার দীপংকর প্রসাদ মল্লিক।

পাইকগাছায় গণপরিবহন শ্রমিকদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

পাইকগাছায় লকডাউনে কর্মহীন হয়ে পড়া গণপরিবহন শ্রমিকদের মাঝে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সরল বাজারস্থ পরিবহন কাউন্টার চত্বরে দূরপাল্লা গণপরিবহনের অর্ধশত শ্রমিককে চাল, ডাল, তেল, লবণ ও আটা সহ বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এসব খাদ্য সামগ্রী বিতরণ করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম খালিদ হোসেন সিদ্দিকী। এ সময় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) মোঃ শাহরিয়ার হক, সেনাবাহিনীর সার্জেন্ট আরিফুজ্জামান সহ পরিবহন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ।

পাইকগাছায় ভ্রাম্যমান আদালতে ৩ লক্ষাধীক পোনা জব্দ শিবসা নদীতে অবমুক্ত

পাইকগাছায় নদী থেকে দেশীয় প্রজাতি পোনা আহরণ করে বিক্রির সময় ভ্রাম্যমান আদালতে প্রায় ৩লক্ষাধিক পোনা জব্দ করে নদীতে অবমুক্ত করা হয়েছে।
বুধবার রাত সাড়ে দশটার দিকে উপজেলার গোলাবাটির মৃত আমির হোসেনের ছেলে কাদের বিশ্বাস,একই এলাকার কালু বিশ্বাসের ছেলে আশিক বিশ্বাস দুই জন নদী থেকে আহরিত টেংরা,পারিশা পোনা ঘেরে বিক্রির জন্য যাচ্ছিলেন। করোনা কালীন ডিউটি করার সময় পাইকগাছার জিরো পয়েন্টে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী কর্মকর্তা এবিএম খালিদ হোসেন সিদ্দিকী তাদের আটক করে।
আটককৃতদের ক্ষমা করলেও তাদের প্রায় তিন লক্ষ দেশীয় প্রজাতির মাছের পোনা শিবসা নদীতে অবমুক্ত করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সিনয়র মৎস্য কর্মকর্তা পবিত্র কুমার দাস, পেশকার দীপংকর প্রসাদ মল্লিক সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তি বর্গ উপস্থিত ছিলেন।

পাইকগাছায় গাঁজা সহ আটক যুবকের কারাদন্ড

পাইকগাছায় গাঁজা সহ এক ব্যক্তিকে আটক করা হয়েছে। আটক ব্যক্তিকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। গতকাল সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম খালিদ হোসেন সিদ্দিকীর নির্দেশনায় উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষক আলতাফ হোসেন মুকুল ও ইউনিয়ন লিডার ফয়সাল হোসেন গাঁজা সহ গজালিয়া বাজার এলাকা থেকে সোহান হোসেন (২৪) নামে এক যুবককে আটক করে। আটক যুবক চাঁদখালীর কালুয়া গ্রামের কাশেম সরদারের ছেলে। পরে মোবাইল কোর্টের মাধ্যমে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ শাহরিয়ার হক আটক সোহানকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে। উল্লেখ্য, এরআগেও মাদক মামলায় আটক সোহান ১৯ দিন কারাভোগ করে।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here