বাহরাইনের সঙ্গে বাংলাদেশের ফ্লাইট পুনরায় চালু

0
354

খবর৭১ঃ বাহরাইনের সঙ্গে বাংলাদেশের ফ্লাইট পুনরায় চালু করেছে সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ। বাহরাইনস্থ বাংলাদেশ দূতাবাসের বিশেষ অনুরোধের প্রেক্ষিতে বাংলাদেশ সরকারের “সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ” ফ্লাইট সাসপেনশন লিস্ট হতে বাহরাইনের নাম প্রত্যাহার করে গ্রুপ-সি তে অন্তর্ভুক্ত করেছে। বাহরাইন থেকে বাংলাদেশে ভ্রমণকারীদের ক্ষেত্রে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের বদলে ১৪ দিনের বাধ্যতামূলক হোম কোয়ারান্টাইনের অনুমতি দেয়া হয়েছে। তবে ফ্লাইটের ৭২ ঘণ্টার মধ্যে করোনা নেগেটিভ সার্টিফিকেট প্রদান করতে হবে।

এছাড়া বাংলাদেশ থেকে বাহরাইনে যাওয়া যাত্রীদের ক্ষেত্রেও ফ্লাইটের ৪৮ ঘণ্টার মধ্যে একইভাবে নেগেটিভ সার্টিফিকেট দাখিল করতে হবে। এয়ারপোর্টে পৌঁছার পর কোনো ধরনের উপসর্গ দেখা দিলে, সেক্ষেত্রে পরীক্ষাপূর্বক যাত্রীকে অবশ্যই চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সরকার নির্ধারিত আইসোলেশন সেন্টারে বা নিজ খরচে হোটেলে ইনস্টিটিউশনাল কোয়ারেন্টাইন-এ থাকতে হবে। এছাড়া ভ্রমণের ক্ষেত্রে করোনাভাইরাস সংক্রান্ত শর্ত ও নির্দেশাবলী আগের মতোই বহাল থাকবে।

এর আগে, গত ৩ জুন থেকে বাহরাইনসহ বেশকিছু দেশের সঙ্গে বিমান চলাচলে বাংলাদেশ সরকার নিষেধাজ্ঞা জারি করেছিল। এ নিষেধাজ্ঞার ফলে ছুটিতে দেশে যাওয়া বাহরাইন প্রবাসীরা পড়েছিলেন চরম বিপাকে। চাকরি হারানো, ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়াসহ নানান জটিলতার মধ্যে পড়েছিলেন তারা।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here