১৪ জুলাই পর্যন্ত বন্ধ অভ্যন্তরীণ ফ্লাইট

0
36

খবর৭১ঃ করোনাভাইরাস মহামারি পরিস্থিতি বিবেচনায় সরকারের বিধিনিষেধ বাড়ানোর সঙ্গে সঙ্গতি রেখে আগামী ১৪ জুলাই পর্যন্ত অভ্যন্তরীণ ফ্লাইট চলাচলের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। তবে বিদেশগামী ও বিদেশফেরত যাত্রীদের জন্য অভ্যন্তরীণ ফ্লাইট চালু থাকবে।

সোমবার এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেবিচক।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারি নির্দেশনা অনুযায়ী দেশে সব ধরনের অভ্যন্তরীণ ফ্লাইট ৮ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত বন্ধ থাকবে। তবে মেডিকেল–সামগ্রী ও ত্রাণ পরিবহনসংক্রান্ত ফ্লাইট চলাচল এ নিষেধাজ্ঞার বাইরে থাকবে। এসব ফ্লাইট পরিচালনার সময় জীবাণুনাশক কার্যক্রম, সামাজিক দূরত্বসহ সব স্বাস্থ্যবিধি কঠোরভাবে মানার নির্দেশনা দিয়েছে বেবিচক।

বেবিচক জনসংযোগ কর্মকর্তা সোহেল কামরুজ্জামান গণমাধ্যমকে বলেন, ৭ জুলাই পর্যন্ত অভ্যন্তরীণ গন্তব্যগুলোতে ফ্লাইট পরিচালনার যে বিধিনিষেধ ছিল, তা বাড়ানো হয়েছে। তবে বিদেশগামী ও বিদেশফেরত যাত্রীদের যাতায়াতের জন্য দেশের অভ্যন্তরীণ ফ্লাইট চলবে।

নির্দেশনা অনুযায়ী বিমান বাংলাদেশ, নভোএয়ার, ইউএস-বাংলা—এই তিন এয়ারলাইনস কর্তৃপক্ষ বিদেশগামী যাত্রী, যাদের আন্তর্জাতিক ভ্রমণের টিকিট আছে, তারা অভ্যন্তরীণ গন্তব্যগুলোতে যাতায়াত করতে পারবেন।

করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ নিয়ন্ত্রণে ১ জুলাই থেকে প্রথমে সাত দিনের বিধিনিষেধ দেয় সরকার, আরও এক সপ্তাহ বাড়ানোর পরামর্শ দেয় করোনা–সংক্রান্ত কারিগরি পরামর্শক কমিটি। সেই অনুযায়ী আজ তা বাড়ানো হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here