ঠাকুরগাঁওয়ে ৫ ঘন্টার ব্যবধানে করোনায় আক্রান্ত বাবা ও ছেলের মৃত্যু !

0
103

ঠাকুরগাঁও প্রতিনিধি: মাত্র ৫ ঘন্টার ব্যবধানে ঠাকুরগাঁওয়ের হরিপুরের বাসিন্দা করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পিতা ইয়াকুব আলী (৭০) ও তার ছেলে হরিপুর উপজেলা বিএনপির সভাপতি আজগর আলী (৫০) মারা গেছেন।

গতকাল বৃহস্পতিবার (০১ জুলাই) দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে বাড়ি ফিরে মারা সন্ধ্যা ৭.৩০ মিনিটে যান পিতা ইয়াকুব আলী। আর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাত ১২.৩০মিনিটে মারা যান ছেলে আজগর আলী।

আজ ২ জুলাই দুপুরে করোনায় পিতা ও পুত্রের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন হরিপুর উপজেলা চেয়ারম্যান জিয়াউল হাসান মুকুল। তিনি আজগর আলীর খালাতো ভাই।
আজগর আলী ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার দনগাঁওয়ের গ্রামের বাসিন্দা। তিনি হরিপুর উপজেলা বিএনপির সভাপতি ও স্থানীয় শীতলপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন।

জানা যায়, গত ২৫ জুন ইয়াকুব আলী জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে যায়। এ সময় তাকে করোনা পরীক্ষার পরামর্শ দেয় চিকিৎসক। পরে পরিবারের লোকজন তাকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজে ভর্তি করায়। সেখানেই তার করোনা পজিটিভ আসে।পাঁচ দিন পর ইয়াকুব আলীর ছেলে আজগর আলীর নমুনা হরিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দেওয়া হয়। এ সময় তারও করোনা শনাক্ত হয়। ওইদিন রাতেই তাকে দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

চেয়ারম্যান জিয়াউল হাসান মুকুল জানান, করোনা পজিটিভ হলে প্রথমে খালুকে দিনাজপুরে হাসপাতালে ভর্তি করা হয়। এর পাঁচ দিন পর আবারো করোনা পজিটিভ হয় খালাতো ভাইয়ের। তাকেও দিনাজপুরে হাসপাতালে ভর্তি করা হয়। বেশ কয়েক দিন চিকিৎসাধীন অবস্থায় থাকার পর গতকাল সন্ধ্যায় খালু কিছুটা সুস্থ হওয়ায় তাকে বাসায় নিয়ে আসা হয়।কিন্তু বাসায় ফিরেই হঠাৎ মারা যায় তিনি।

এর পাঁচ ঘণ্টা পর খবর আসে খালাতো ভাই আজগর আলীর অবস্থা ভালো না। তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়েছে। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

একই পরিবারের দুইজন সদস্য মৃত্যু বরণ করায় এলাকায় ও রাজনৈতিক নেতা-কর্মীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here