পাইকগাছায় দ্বিতীয় দফায় রঙিন ঘর পেলেন  ৩শ’ ভূমিহীন পরিবার

0
76

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি: দ্বিতীয় দফায় পাইকগাছায় তৃতীয় লিঙ্গের ১০ জনসহ আরো ৩ শ’ দুস্থ, অসহায় ও ভূমিহীন পরিবার পেলেন মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে জমিসহ ৩ শ’ রঙিন ঘর। রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধনের মধ্য দিয়ে স্থানীয়ভাবে উপকারভোগী ভূমিহীন পরিবারের মাঝে জমির দলিলসহ স্বপ্নের ঠিকানা রঙিনঘর গুলো হস্তান্তর করা হয়। এর আগে প্রথম পর্যায়ে ২শ’২০ টি ভূমিহীন পরিবার প্রকল্পের আওতায় জমিসহ ঘর পান। সকাল ১১ টায় গণভবন থেকে প্রধানমন্ত্রীর শেখ হাসিনা দলিল হস্থান্তর উদ্বোধনী অনুষ্ঠানটি ভিডিও কনফারেন্সের মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হয়।
প্রসঙ্গত, মুজিববর্ষে দেশের একটি মানুষও গৃহহীন থাকবে না প্রধানমন্ত্রীর এমন ঘোষণা অনুযায়ী প্রধানমন্ত্রী কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ২য় পর্যায়ে পাইকগাছায় ১০ জন তৃতীয় লীঙ্গের মানুষসহ ৩শ’ পরিবারের মধ্যে জমিসহ এ রঙিন ঘর তুলে দেওয়া হয়। এর অগে উপকারভোগীদের চূড়ান্ত তালিকা প্রনয়ণ ও জমির বন্দোবস্থ দলিল রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করা হয়।
প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম খালিদ হোসেন সিদ্দিকীর কয়েক মাসের নিরলস পরিশ্রমে উপজেলার বিভিন্ন ইউনিয়নের প্রত্যন্ত এলাকায় বসবাস উপযোগী সরকারি খাঁস জমি চিহ্নিতপূর্বক সেখানে নির্মিত হয় এসব ঘর। উপজেলা নির্বাহী কর্মকর্তাকে এসব কাজে সার্বিক সহযোগিতা করেন, সাবেক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: আরাফাতুল আলম ও বর্তমান মোঃ শাহরিয়ার হক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইমরুল কায়েস, উপজেলা প্রকৌশলী হাফিজুর রহমান খানসহ সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। এব্যাপারে পাইকগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতি এবিএম খালিদ হোসেন সিদ্দিকী তার প্রতিক্রিয়ায় জানান, মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে পাইকগাছায় দ্বিতীয় দফায় তৃতীয় লীঙ্গের মানুষদের সমাজের মূলস্র্রোতধারায় আনতে তাদের ১০ জনসহ আরো ৩ শ’ দুস্থ্য ও অসহায় ভূমিহীন পরিবারের মাঝে জমিসহ ঘর বুঝে দেওয়ার সোনালী সময়ের সাক্ষী হতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করেন।
দ্বিতীয় দফায় উপকারভোগীদের মধ্যে রয়েছে কপিলমুনির গোলাবাটি এলাকায় ১০টি, কপিলমুনি-কানাইদিয়া খেঁয়াঘাট সংলগ্ন এলাকায় ২টি এবং মানিকতলায় ২টিসহ মোট ১৪ টি, ৭নং গদাইপুর ইউনিয়নের বাইশারাবাদ গ্রামে ৯২ টি, ৮নং রাড়ুলী ইউনিয়নের বোয়ালিয়া ব্রীজ সংলগ্ন বোরহানপুরে ৮৭টি, ৫নং সোলাদানা ইউনিয়নের বেতবুনিয়ায় ১৩ টি এবং ভেকটমারীতে ২ টিসহ ১৫টা, ৯নং চাঁদখালী ইউনিয়নের দেবদুয়ারে ৫৬ টি এবং উত্তর গড়েরাবাদ এলাকায় ১৭ টিসহ মোট ৭৩ টি, ৬নং লস্কর ইউনিয়নের হেতালবুনিয়ায় ১৪ টি এবং ১০ নং গড়ইখালী ইউনিয়নের কুমখালীতে ৫টিসহ উপজেলায় মোট ৩শ’ অসহায়, দুস্থ, ভূমিহীন ও গৃহহীন পরিবার এসব জমিসহ ঘর পেয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here