ঢাকায় এলো মেট্রোরেলের দ্বিতীয় ট্রেন সেট

0
21

খবর৭১ঃ রাজধানী ঢাকাবাসীর স্বপ্নের প্রকল্প মেট্রোরেলের ছয় কোচের আরেকটি সেট ট্রেন ঢাকায় এসে পৌঁছেছে। মঙ্গলবার সন্ধ্যার পর ট্রেন সেটটি উত্তরার দিয়াবাড়ীতে জেটিতে এসে পৌঁছায়। এর আগে গত ২১ এপ্রিল মেট্রোরেলের প্রথম সেট ঢাকায় পৌঁছায়।

মেট্রোরেল প্রকল্প বাস্তবায়নকারী সংস্থা ডিএমটিসিএল সূত্রে জানা যায়, ট্রেনের ছয়টি কোচ মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার থেকে ৯টার মধ্যে রাজধানীর দিয়াবাড়িতে মেট্রোরেল ডিপোর কাছে ডিএমটিসিএলের নতুন জেটিতে পৌঁছেছে।

আবহাওয়া অনুকূলে থাকলে আগামীকাল বুধবার সকাল আটটা থেকে কোচগুলো বার্জ থেকে নামিয়ে উত্তরায় মেট্রোরেলের ডিপোতে নেয়া হবে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্মকর্তারা।

সূত্র জানায়, দ্বিতীয় মেট্রো ট্রেন সেটবাহী জাহাজ গত ২১ এপ্রিল জাপানের কোবে সমুদ্রবন্দর থেকে যাত্রা শুরু করে। ৯ মে বাংলাদেশের মোংলা সমুদ্র বন্দরে পৌঁছায়। মোংলা বন্দরে শুল্ক ও ভ্যাট সম্পর্কিত কার্যাদি সম্পন্ন করে ২৪ মে বার্জে করে নদী পথে ঢাকার উদ্দেশে যাত্রা করে। তবে ঘূর্ণিঝড় ইয়াসের কারণে নৌযান চলাচলে নিষেধাজ্ঞা দেয়ায় ঝালকাঠিতেই নোঙর করে রাখা হয়। ২৮ মে পুনরায় ঢাকার উদ্দেশ্যে যাত্রা শুরু করে।

এর আগে গত ২১ এপ্রিল মেট্রোরেলের প্রথম একসেট ট্রেন ঢাকায় আসে। গত বছরের ডিসেম্বরের মধ্যে পাঁচ সেট ট্রেন তৈরি হয়। তৃতীয় সেট আগামী ১৩ আগস্ট ডিপোতে পৌঁছাবে বলে আশা করা হচ্ছে।

এদিকে গত ১২ মে স্বপ্নের এই ট্রেন উত্তরা ডিপোর ভেতরেই ৫০০ মিটার এলাকায় চালিয়ে দেখা হয়। এর মাধ্যমে বৈদ্যুতিক ট্রেনের যুগে প্রবেশ করে বাংলাদেশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here