আজ টাইগারদের সামনে সিরিজ জয়ের হাতছানি

0
364

খবর ৭১: তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ওয়ানডেতে স্বস্তির জয় পেয়েছে টাইগাররা। শ্রীলঙ্কাকে ৩৩ রানে হারিয়ে ১-০’তে এগিয়ে গেছে স্বাগতিকরা। দ্বিতীয় ওয়ানডে মাঠে গড়াবে মঙ্গলবার (২৫ মে) মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে। ম্যাচটি শুরু হবে দুপুর ১টায়। এই ম্যাচের আগে একটি রেকর্ডের অপেক্ষায় বাংলাদেশ। জিতলেই শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম সিরিজ জয়ের স্বাদ পাবে বাংলাদেশ।

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ নবম দ্বিপাক্ষিক সিরিজ খেলতে নেমেছে। এর আগে ২০১৩ ও ২০১৭ সালে দুটি সিরিজ ড্র হয়েছিল। এছাড়া বাকি সিরিজগুলোতে জয় পায় লঙ্কানরা। তাই এবার অপূর্ণতা ঘোচানোর সুযোগ তামিম-সাকিবদের সামনে।

প্রথম ওয়ানডেতে জয় পেলেও ব্যর্থ হয়েছিলেন ওপেনিংয়ে নামা লিটন দাস। এ ম্যাচে ওপেনিংয়ে জায়গা হারাতে পারেন লিটন। সেক্ষেত্রে ভাগ্য খুলবে কি সৌম্য সরকারের? ধারণা করা হচ্ছে তামিম ইকবালের ওপেনিং সঙ্গী হিসেবে দেখা যেতে পারে তাকে। এছাড়া মোহাম্মদ মিঠুনকে দলে নাও রাখা হতে পারে। প্রথম ওয়ানডেতে শূন্য রানে আউট হয়েছিলেন তিনি। মিঠুনের জায়গায় দলে কে ফিরবেন? তবে বিসিবি সূত্র বলছে, তার জায়গায় মোসাদ্দেক হোসেন সৈকত ডাক পেতে পারেন। ব্যাটিংয়ের পাশাপাশি তার অফস্পিনও কাজে লাগতে চায় দল।

দ্বিতীয় ম্যাচে উইনিং কম্বিনেশন ভাঙতে যাচ্ছে এটা অনেকটাই নিশ্চিত। তবে দলে যে পরিবর্তনই আসুক না কেন লক্ষ্য এখন একটাই-সিরিজ জয়। তবে এই ম্যাচের আগে আশঙ্কা হতে পারে প্রতিকূল আবহাওয়া। ঘূর্ণিঝড় ‘ইয়াস’ এর আঘাত হানার আশঙ্কা রয়েছে। তবে সব শঙ্কা কাটিয়ে খেলা মাঠে গড়ালে বাংলাদেশের লক্ষ্য থাকবে এ ম্যাচ জয় করে সিরিজ নিজেদের করে নেওয়া। শুধু সিরিজ জয়ই নয়, এ ম্যাচ জিতলে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগে শীর্ষেও উঠে যাবে বাংলাদেশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here