এক ঘণ্টায় ডিএসইতে লেনদেন ৮০০ কোটি টাকা

0
232

খবর৭১ঃ
সূচকের উত্থানের মধ্য দিয়ে দেশের দুই পুঁজিবাজারে চলছে লেনদেন। সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার লেনদেন শুরুর পর থেকে প্রথম একঘণ্টায় ডিএসইতে লেনদেন হয়েছে প্রায় ৮০০ কোটি টাকা। এই সময়ে কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্রে এসব তথ্য জানা গেছে।

জানা গেছে, আলোচ্য সময়ে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৪৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে পাঁচ হাজার ৮৭৮ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক তিন পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ২৮৪ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ছয় পয়েন্ট বেড়ে অবস্থান করছে দুই হাজার ২০১ পয়েন্টে। আলোচ্য সময়ে ডিএসইতে লেনদেন ছাড়ায় ৭৯৭ কোটি ২০ লাখ ৩৩ হাজার টাকা।

বাজার বিশ্লেষণ করে দেখা গেছে, উল্লিখিত সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ৩৪৫টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৫২টির। কমেছে ১৪৩টির। অপরিবর্তিত রয়েছে ৫০ টি কোম্পানির শেয়ারের দর।

দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থানে কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর। চতুর্থ কার্যদিবসে সিএসইতে লেনদেনে অংশ নেয়া ১৯৯টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ৯৬টির। কমছে ৭৪টির। আর দর অপরিবর্তিত আছে ২৯টি কোম্পানির শেয়ারের দর।

আলোচ্য সময়ে সিএসইতে মোট লেনদেন হয়েছে ১৯ কোটি ৪৪ লাখ ২৩ হাজার ৩৬৮ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here