বড় ছেলেকে দাহ করে এসে দেখেন ছোট ছেলেও নেই

0
183

খবর৭১ঃ কোভিড-১৯ অতিমারিতে বিধ্বস্ত ভারত। দেশটিতে প্রতিদিনই বাড়ছে আক্রান্ত এবং মৃতের সংখ্যা। মৃত্যুর মিছিলে প্রতিদিনই স্বজন হারানোর হৃদয়বিদারক ঘটনা গণমাধ্যমে আসছে। তেমনি একই দিনে বৃদ্ধ বাবার দুই ছেলে হারানোর ঘটনায় কাঁদছে কোলকাতা।

পশ্চিমবঙ্গের রাজধানী কোলকাতার নয়ডায় মাত্র কয়েক ঘণ্টার মধ্যে ওলট-পালট হয়েছে গেছে অসহায় এক বাবার জীবন। অতিমারি কোভিড কেড়ে নিয়েছে সবকিছুই। করোনা আক্রান্ত মৃত প্রথম সন্তানকে দাহ করে ঘরে ফিরে বাবা দেখলেন ছোট ছেলেও আর বেঁচে নেই। ঘণ্টার ব্যবধানে দুই ছেলে হারানোর ঘটনা নাড়িয়ে দিয়েছে পুরো গ্রামকে।

নয়ডার জামালপুর গ্রামের সেই অভাগা বাবার নাম অতর সিং। মঙ্গলবার কোভিডে মারা যান অতর সিংয়ের যুবক ছেলে পঙ্কজ। বড় ছেলের মৃতদেহ দাহ করতে সকালেই বেরিয়ে যান বাবা। কয়েক ঘণ্টার মধ্যে শ্মশানের আনুষ্ঠানিকতা শেষ করে ঘরে ফিরে দেখেন ছোট ছেলে দীপকও নেই। বড় ছেলের পর ছোট ছেলের মৃত্যুতে স্তব্ধ হয়ে যান অতর সিং।

গ্রামবাসীরা বলছেন, গত ২ সপ্তাহে গ্রেটার নয়ডার এই গ্রামে কোভিডে প্রাণ হারিয়েছেন ১৮ জন। এদের মধ্যে মহিলা ৬ জন। ২৮ এপ্রিল গ্রামে প্রথমবারের মতো করোনায় মারা যান ঋষি সিং ও তার ছেলে। এরপর থেকেই গ্রামে চলছে মৃত্যুর মিছিল।

জানা গেছে, মৃতদের সবারই প্রথমে প্রচণ্ড জ্বর আসে। এই জ্বরেই অবস্থা কাহিল হয়ে যায়। এরপর অস্বাভাবিক হারে অক্সিজেন লেবেল কমে যায়। দেশটিতে গত একদিনে ৩ লাখ ৪৮ হাজার ৪২১ জন নতুন রোগী শনাক্ত হয়েছেন। আর ২৪ ঘণ্টায় দেশটিতে ৪২০৫ জনের মৃত্যু হয়েছে, যা এ যাবৎকালের রেকর্ড প্রাণহানি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here