হাতীবান্ধায় মালিকানা জমিতে আশ্রয়ন প্রকল্প নির্মাণের অভিযোগ তুলে সংবাদ সম্মেলন

0
304

কাজী শাহ্ আলম, হাতীবান্ধা (লালমনিরহাট) প্রতিনিধি ঃ লালমনিরহাটের হাতীবান্ধায় ব্যক্তি মালিকানা জমিতে আশ্রয়ন প্রকল্পের ঘর নির্মাণ হবে এমন অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছেন এক পরিবার। তবে ইউএনও’র দাবী ব্যক্তি মালিকানা নয়, সরকারী জমিতে প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণ হচ্ছে।
বুধবার বিকালে উপজেলার সানিয়াজান ইউনিয়নের আরাজি শেখ সুন্দর এলাকার আবুল কালাম আজাদ তালুকদারের ছেলে নাজমুল ইসলাম তালুকদার নিজ বাড়িতে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন,এ এলাকার ১৮১ এসএ খতিয়ানের জমিতে ৮ একর ৪৭ শতক জমি পৈতিক সুত্রে আমার পরিবার ভোগ দখল করে আসছে। কিন্তু এসএ খতিয়ানে কিছু জমি ভুলবশত অন্য এক ব্যক্তি ও সরকারের নামে রেকর্ড ভুক্ত হয়। বিআরএস খতিয়ানেও ওই জমি খাস খতিয়ান ভুক্ত হয়। এ নিয়ে আমরা আদালতের আশ্রয় গ্রহন করি। আমাদের পক্ষে একটি রায় হয়েছে। অপর একটি মামলা উচ্চ আদালতে বিচারাধীন রয়েছে। কিন্তু গত ১৩ এপ্রিল মঙ্গলবার হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা সামিউল আমিন ও সহকারী কমিশনার (ভুমি) শামীমা সুলতানা উক্ত জমিতে উপস্থিত হয়ে প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের বসত বাড়ি নির্মাণের কথা বলেন। আমরা জমির স্বপক্ষে কাগজপত্র দেখাতে চাইলে তিনি তা না দেখিয়া ফসলী জমি মেরে ফেলার নিদের্শ প্রদান করেন। যেহেতু আদালতে মামলা রয়েছে তাই উক্ত জমিতে সরকারী আশ্রয়ন প্রকল্পের বসত বাড়ী নির্মাণের কোনো সুযোগ নেই।
তবে হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা সামিউল আমিন বলেন, এসএ’র পাশাপাশি বিআরএস খতিয়ানেও ওই জমি খাসভুক্ত হয়েছে। এ ছাড়া উক্ত জমির মালিকানা দাবী করে কেউ সরকারের বিরুদ্ধে আদালতে মামলা করে নাই। তাই সরকারী জমিতে অগ্রাধিকার ভিক্তিতে ভুমিহীনদের জন্য প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ন প্রকল্পের বসত বাড়ি নিমার্ণ হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here