মান্দায় কোচিং সেন্টার পরিচালনা: ১০ হাজার টাকা অর্থদন্ড

0
30

সুলতান আহমেদ, নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর মান্দায় সরকারি নির্দেশনা অমান্য করে বাসা বাড়িতে গোপ‌নে কোচিং সেন্টার পরিচালনার অভিযোগে এক ব্যক্তিকে ১০ হাজার টাকা অর্থদন্ড দিয়েছে উপজেলা প্রশাসন কর্তৃক পরিচালিত ভ্রাম্যমান আদালত। উপ‌জেলার পরানপুর ইউ‌নিয়‌নের গোপালপুর গ্রা‌মের জনৈক ব‌্যক্তি‌ প্রাথমিক বিদ্যালয়ের ১শ জন শিক্ষার্থীকে ব্যাচ করে কোচিং করাচ্ছেন এমন অভিযোগের ভিত্তিতে মোবাইল কোর্ট পরিচালনা করে মান্দা উপ‌জেলা প্রশাসন।
করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমন প্রতিরোধে সরকার দেশের সকল স্কুল,কলেজ, মাদ্রাসা ও কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশনা জারি ক‌রে‌ছে। কিন্তু গোপ‌নে গোপলপুর গ্রা‌মের ওই ব‌্যক্তি করোনা মহামা‌রি প্রকো‌পের ম‌ধ্যেও কমলম‌তি শিশুদের নি‌য়ে‌ বাসায় এক‌টি পাঠশালা গ‌ড়ে তোলেন। প্রতি‌দিন পাঠশালায় ৭০ থে‌কে ১০০ জন শিক্ষার্থী‌দের পাঠদান করান ঐ ব‌্যা‌ক্তি। এ অবস্থায় শনিবার বেলা ১২ টার দিকে উপ‌জেলা প্রশাসন গোপালপুর গ্রা‌মে অ‌ভিযান চা‌লি‌য়ে ওই ব‌্যক্তি‌কে অর্থদন্ড প্রদান ক‌রেন।
উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার আব্দুল হা‌লিম বলেন, করোনার কারণে সব শিক্ষা প্রতিষ্ঠান ও কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে সরকার। কিন্তু প্রতিষ্ঠানটি সরকারের এই নির্দেশনা না মেনে নিজ বাসায় কোচিং সেন্টারে ক্লাস চালু রাখা হয়েছে। এ কারণে অভিযান চালিয়ে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি প্রতিষ্ঠানটি বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হ‌য়ে‌ছে।##

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here