রণক্ষেত্র পল্টন, থেমে থেমে সংঘর্ষ

0
65

খবর৭১ঃ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফর নিয়ে প্রতিবাদ বিক্ষোভকে কেন্দ্র করে জুমার নামাজের পর রাজধানীর পল্টনে শুরু হওয়া সংঘর্ষ এখনও চলছে। ইসলামী দলগুলোর নেতাকর্মীদের সঙ্গে পুলিশ ও ক্ষমতাসীন রাজনৈতিক দলের নেতাকর্মীদের সঙ্গে ত্রিমুখী সংঘর্ষে ওই এলাকা রণক্ষেত্রে পরিণত হয়েছে। সংঘর্ষে চার সংবাদকর্মীসহ ইতোমধ্যে অন্তত ২০ জন আহত হয়েছেন।

শুরুতে বায়তুল মোকাররমের উত্তর গেটে ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। ইটপাটকেল ও পুলিশের ছোড়া রাবার বুলেটে তিন থেকে চারজন সংবাদকর্মীসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। তাদের ঢাকা মেডিকেলে নেয়া হয়েছে।

দেড় ঘণ্টার বেশি সময় ধরে চলা এই সংঘর্ষে পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে।

পুলিশের পাশাপাশি ক্ষমতাসীন দলের নেতাকর্মীদেরও মোদিবিরোধীদের প্রতিহত করতে দেখা গেছে। মোদিবিরোধীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়ছে। অন্যদিকে পুলিশ কাঁদানে গ্যাস ছুড়ছে। পুলিশের সঙ্গে মোদিবিরোধীদের প্রতিহত করতে আওয়ামী লীগের নেতাকর্মীরাও রয়েছেন।

এসময় হেফাজতকর্মীরা ‘নারায়ে তাকবির, আল্লাহু আকবর’ বলে স্লোগান দেন। অপরদিকে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা ‘জয় বাংলা’ স্লোগান দেন। শেষ খবর পাওয়া পর্যন্ত ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

দুই দিনের সফরে আজ শুক্রবার সকালে ঢাকায় পৌঁছেছেন নরেন্দ্র মোদি। তার সফর ঘিরে কোনো অপচেষ্টা বরদাস্ত করা হবে না বলে আগেই সতর্ক করে দিয়েছিল পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here