সোনাগাজীতে রাস্তা কার্পেটিং কাজে অনিয়ম

0
72

ফেনী প্রতিনিধিঃ ফেনীর সোনাগাজীতে রাস্তা পাকা করণ কাজের অনিয়ম করার অভিযোগ উঠেছে। বিধি মোতাবেক কাজ করার দাবীতে বুধবার সকালে এলাকাবাসী কাজ বন্ধ করে দিলেও কিছুক্ষন পর আবারো কাজ শুরু করে ঠিকাদারের লোকজন। উপজেলা প্রকৌশলী বলছেন, নিয়ম মেনে কাজ করার জন্য নির্দেশ দিলেও মানছেন না প্রভাবশালী ঠিকাদার।

স্থানীয় এলাকাবাসী জানায়, সোনাগাজী উপজেলার আমিরাবাদ ইউনিয়নের চরলামছি থেকে চরডুব্বা হয়ে মানুমিয়ার বাজার রাস্তার আবছার মাস্টার বাড়ি পর্যন্ত প্রায় ১ কি: মি: রাস্তা পাকা করণ কাজ চলছে। এলজিইডি’র অর্থায়নে প্রায় ৬২লক্ষ টাকা বরাদ্ধ দেওয়া হয়। প্রায় ১ বছর আগে বেইজের কাজ করা হয়। বছর পর পাকা করণের কাজ করতে এসে পাইমকোর্ড করনে নিয়ম থাকলেও ঠিকাদারের লোকজন মাটি বালু ও ময়লা সহ কার্পেটিং এর কাজ করে। এতে এলাকাবাসী বাধা দিলে কর্ণপাত করছে না ঠিকাদারের লোজজন। এতে ক্ষুব্ধ হয়ে বুধবার সকালে কাজ বন্ধ করে দেয় এলাকাবাসী। উপজেলা প্রকৌশলীও কাজ বন্ধ রাখার নির্দেশ দেন। কিন্তু কিছুক্ষন বন্ধ থাকার পর আবারো তাদের মত করে কাজ শুরু করেন প্রভাবশালী ঠিকাদারের লোকজন। এতে হতাশ হয়েছেন স্থানীয়রা।

বিষয়টি উপজেলা প্রকৌশলী মনির হোসেনকে জানানো হলে তিনি বলেন, অত্যন্ত খারাপ ভাবে কাজ করা হচ্ছে। কাজটা বন্ধ করার জন্য আমিও বলেছি। তারপরও কাজ হচ্ছে কিভাবে। এটা খতিয়ে দেখা দরকার। বিধি মোতাবেক কাজ করার জন্য ঠিকাদারকে নির্দেশ দেন। তারপরও বিধি মোতাবেক কাজ করা হচ্ছে না।

বিষয়টি নির্বাহী অফিসার অজিত দেব জানালে, এলাকার লোকজনের মৌখিক অভিযোগ পেয়েছি, প্রকৌশলীকে নিয়মমত কাজ করার জন্য বলেছি। ঠিকাদারের লোকজন মানছে না শুনেছি।

ঠিকাদার বাবলু বলেন, নিয়ম মত কাজ করা হচ্ছে। এলাকার কিছু লোক অহেতুক ঝামেলা করছে। তাছাড়া কাজ করলে তো কিছু অনিয়ম ও ভুল থাকবেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here