সনাতন ধর্মাবলম্বীদের উপর হামলার প্রতিবাদে জবিশিসের মানববন্ধন

0
279

জবি প্রতিনিধি: সুনামগঞ্জের শাল্লাসহ দেশের বিভিন্ন স্থানে সনাতন ধর্মাবলম্বীদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (জবিশিস)।

সোমবার (২২ মার্চ) বিশ্ববিদ্যালয়ের রফিক ভবনের সামনে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শামীমা বেগমের সঞ্চালনায় মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) কামালউদ্দীন আহমদ সহ, রেজিস্ট্রার, প্রক্টর ও বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন।

মানববন্ধনে উপাচার্য (ভারপ্রাপ্ত) কামালউদ্দীন আহমদ বলেন, “বিবেকের তাড়নায় আমরা আজ একত্রিত হয়েছি। মার্চ মাস আসলেই কুচক্রিরা আমাদের বিভিন্ন ইঙ্গিত দেয়। পাকিস্তানিদের চিন্তাধারার লোক ছিল এখনো আছে। আমাদের উদ্দেশ্য একটাই, সবাইকে জানান দেওয়া যে সময় যখন হবে যার যার জায়গা থেকে এগিয়ে আসতে হবে। শিক্ষক হিসেবে ছাত্রদের মধ্যে বঙ্গবন্ধুর চেতনা ছড়িয়ে দেওয়া, অসম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তুলতে হবে।”

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নূরে আলম আব্দুল্লাহ্ বলেন, “বিভিন্ন দেশের রাষ্ট্র প্রধান যখন আসেন তখন বিশ্বের দরবারে আমার অবস্থান ম্লান করার জন্য এই দেশে তখনই তারা এমন হামলায় মত্ত হয়।” এসময় তিনি সমাজবিজ্ঞানী ও মনোবিজ্ঞানীদের দেশে কেন উগ্রবাদী মানুষের আনাগোনা বাড়ছে তা খুঁজে বের করা জন্য আহবান জানান।

মানববন্ধনে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অরুণ কুমার গোস্বামী, প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান রাইসা আহমেদ লিসা, মনোবিজ্ঞানের চেয়ারম্যান নুর মোহাম্মদসহ আরো অনেকে বক্তব্য রাখেন।

উল্লেখ যে, গত ১৭ মার্চ সুনামগঞ্জের শাল্লা উপজেলার একটি হিন্দু অধ্যুষিত গ্রাম নোয়াগাঁও-এ হেফাজতে ইসলামের একজন নেতা মামুনুল হককে নিয়ে এক হিন্দু ব্যক্তির স্ট্যাটাস দেয়ার জের ধরে কয়েক হাজার মানুষ ভাংচুর, লুটপাট ও হামলা চালায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here