মিরসরাইয়ে তাফসীরুল কুরআন মাহফিল, ক্বেরাত প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

0
164

রেদোয়ান হোসেন জনি, মিরসরাই প্রতিনিধিঃ

মিরসরাইয়ে তাফসীরুল কুরআন মাহফিল, ক্বেরাত প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (১৮ মার্চ) উপজেলার করেরহাট ইউনিয়নের শুভপুর বাসস্ট্যান্ড কেন্দ্রীয় জামে মসজিদও এলাকাবাসীর উদ্যোগে এই তাফসীরুল কুরআন মাহফিল অনুষ্ঠিত হয়।

করেরহাট গণিয়াতুল উলুম হোসাইনিয়া আলিম মাদ্রাসার সহকারী অধ্যাপক মাওলানা রবিউল হোসাইন ভূঁইয়ার সভাপতিত্বে এবং হাবিলদারবাসা কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মোহাম্মদ আবদুল করিম আল-ফেনবীর ও আবদুল্লাহ আল হানিফের যৌথ সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিরসরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জসিম উদ্দিন।

প্রধান বক্তা হিসেবে তাফসীর পেশ করেন মুফাসসিরে কুরআন ও ঢাকা মদিনাতুল উলুম কামিল মাদ্রাসার মুহাদ্দিস ড. আবুল কালাম আজাদ বাশার।

বিশেষ বক্তা হিসেবে তাফসীর পেশ করেন সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আরবি প্রভাষক মাওলানা হারুনুর রশিদ, ঐতিহাসিক ছুটি খাঁ জামে মসজিদের খতিব হযরত মাওলানা নুরুল আলম তৌহিদী ও করেরহাট বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মোবারক হোসেন মিয়াজী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন, করেরহাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সুলতান গিয়াস উদ্দিন জসিম,মিরসরাই উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক কামরুল হাসান কামরুল।

এ দিন সকালে মিরসরাই উপজেলার ৭ টি মাদ্রাসার ৩৬ জন হাফেজদের নিয়ে ক্বেরাত প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগীতা শেষে সবাইকে শান্তনা পুরস্কার প্রদান করা হয় এবং ১ম, ২য় ও ৩য় বিজয়ীদের সমাজসেবক ও ব্যবসায়ী তাজুল ইসলাম তাজুর পক্ষ থেকে বিশেষ পুরস্কার প্রদান করা হয়।

আন্তর্জাতিক ইসলামি বক্তা ড. আবুল কালাম আজাদ বাশারের আগমনকে কেন্দ্র করে এতে স্থানীয় মানুষ ছাড়াও দূর দূরান্ত থেকে হাজার হাজার মানুষের সমাগম ঘটে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here