কোস্ট গার্ড এর অভিযানে প্রায় ১৮ কোটি ৬১ লক্ষ টাকা মূল্যের অবৈধ বিদেশী কাপড় জব্দ

0
77

খবর ৭১: কোস্ট গার্ড পশ্চিম জোনের অধিনস্থ বিসিজি বেইজ মংলা কর্তৃক হারবাড়িয়ার চরাপুটিয়া খাল সংলগ্ন এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে শুল্ক কর ফাঁকি দিয়ে অবৈধ ভাবে বাংলাদেশে প্রবেশের সময় প্রায় ১৮ কোটি ৬১ লক্ষ টাকা মূল্যের অবৈধ বিদেশী কাপড় জব্দ করা হয়।

সোমবার (১৫ মার্চ) দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার আমিরুল হক এ তথ্য জানান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে উক্ত অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন সময় চরাপুটিয়া খাল এলাকায় সন্দেহ জনকভাবে একটি ট্রলারকে থামার জন্য সংকেত দেওয়া হলে ট্রলারটিতে থাকা চোরাকারবারীরা চরাপুটিয়ার খাল পাড়ে সুন্দরবনের ভিতরে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। পরবর্তীতে উক্ত ট্রলার তল্লাশী করে ১৪ হাজার ৩৭৭ পিস বিদেশী শাড়ি, ১ হাজার ৩০৩ পিস লেহেঙ্গা, ৩৯৬ পিস থ্রি-পিছ এবং ৪৭৫ জোড়া জুতা জব্দ করা হয়। জব্দকৃত অবৈধ বিদেশী কাপড়ের আনুমানিক মূল্য প্রায় ১৮,৬০,৮৪,২৫০/০০ (টাকা আঠারো কোটি ষাট লক্ষ চুরাশি হাজার দুইশত পঞ্চাশ টাকা)।

পরবর্তীতে জব্দকৃত মালামাল ও ট্রলারটি আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য মোংলা থানায় হস্তান্তর করা হয়েছে। খুলনাসহ তৎসংলগ্ন এলাকায় অবৈধ বিদেশী কাপড়ের চোরাচালান রোধ কল্পে বাগেরহাট, খুলনা ও সাতক্ষীরা এলাকা সমূহে কোস্ট গার্ড পশ্চিম জোন কর্তৃক টহল জোরদার করা হয়েছে এবং এই সাফল্য উক্ত টহলেরই অংশ। একটি চক্র নিজ স্বার্থ হাসিলের জন্য সরকারী শুল্ক ফাঁকি দিয়ে অবৈধভাবে বিদেশী শাড়ি কাপড় চোরাইপথে আমদানি করছে।

তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ড এর আওতাভুক্ত এলাকা সমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণসহ শুল্ক ফাঁকি দিয়ে অবৈধভাবে বিদেশী মালামাল প্রবেশ রোধে কোস্ট গার্ডের নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here