তালায় ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির উদ্যোগে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

0
79

তালা (সাতক্ষীরা) প্রতিনিধি: সাতক্ষীরার তালায় ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করা হয়। বুধবার (১০ মার্চ) সকালে তালা সদর ইউনিয়ন পরিষদ চত্বরে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এই চিত্রাঙ্কন প্রতিযোগিতা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তালা উপজেলা নির্বাহী অফিসার মোঃ তারিফ-উল-হাসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তালা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান মুরশিদা পারভীন পাঁপড়ি ও তালা সদর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান মোঃ আব্দুর রাজ্জাক প্রমুখ।
স্বাগত বক্তব্য রাখেন ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির জেলা ব্যবস্থাপক মোঃ তৌহিদুর রহমান। সার্বিক অনুষ্ঠান পরিচালনা করেন ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির তালার পিওসিইপি মোর্শেদা আক্তার ও মাহফুজা খাতুন। এ সময় ১০ জন কে পুরষ্কৃত করা হয়।
ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির পিওসিইপি মোর্শেদা আক্তার জানান, আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষ্যে চিত্রাঙ্কন অর্থাৎ ছবিতে ক্যানভাস তৈরি করে নারী নেতৃত্বের বিকাশ ফুটিয়ে তোলা হয়। দেশব্যাপি বিভিন্ন অ লে নারীদের প্রতি শ্রদ্ধা, তাদের কাজের প্রশংসা এবং ভালোবাসা প্রকাশ করে নারীদের নারীদের সামাজিক, অর্থনৈতিক এবং রাজনৈতিক সহযোগী শক্তি হিসাবে আন্তর্জাতিক নারী দিবস পালন করা হয়। এরই ধারাবাহিকতায় “নেতৃত্বে নারীর সমান অধিকার নিশ্চিত করি” প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সমাজে নারীর সার্বিক উন্নয়নে জনসচেতনতা গড়ে তোলার লক্ষ্যে এই আয়োজন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here