ইবিতে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত

0
44
র‌্যালি
র‌্যালি

ইবি প্রতিনিধি: যথাযোগ্য মর্যাদা ও শ্রদ্ধা সহকারে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘ঐতিহাসিক ৭ই মার্চ’ দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উদযাপন উপলক্ষে রবিবার সকাল সাড়ে ১০টায় জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন, র‌্যালি, ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ও ‘মুক্তির আহবান’ ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

জানা গেছে, ৭ মার্চ রবিবার সকাল সাড়ে ১০ টায় প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম এবং বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আতাউর রহমান। একই সময়ে প্রভোস্টগণ স্ব-স্ব হলে জাতীয় পতাকা উত্তোলন করেন।

পতাকা উত্তোলন শেষে প্রশাসন ভবন চত্বর থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের পদদেশে মিলিত হয়।

সেখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এসময় তার সঙ্গে ছিলেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আতাউর রহমান। এছাড়াও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, শাপলা ফোরাম, বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিট, শাখা ছাত্রলীগ এবং ইসলামী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ফটকের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর ভাষণ সম্বলিত ম্যুরাল ‘মুক্তির আহবান’-এ শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

এসময় সেখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল কর্তৃপক্ষ, শাখা ছাত্রলীগ এবং ইসলামী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। এছাড়া ‘ঐতিহাসিক ৭ই মার্চ’ দিবস উপলক্ষে অনলাইন আলোচনাসভা (ওয়েবিনার) ও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ৭ই মার্চে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ প্রচারিত হচ্ছে।

এছাড়া বিকাল ৩ টায় ইবি থানার উদ্যোগে ঐতিহাসিক ৭ মার্চ ও বাংলাদেশকে উন্নয়নশীল দেশ হিসেবে জাতিসঙ্ঘ স্বীকৃতি দেওয়ায় এক আলোচনা সভা ও সাংষ্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসময় ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here