পুলিশের সঙ্গে সংঘর্ষ, ছাত্রদলের ১৩ নেতাকর্মী রিমান্ডে

0
51

খবর৭১ঃ জাতীয় প্রেসক্লাবের সামনে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ানোর ঘটনায় গ্রেপ্তার ছাত্রদলের ১৩ নেতাকর্মীকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিন করে রিমান্ডে পেয়েছে পুলিশ।

সোমবার গ্রেপ্তার নেতাকর্মীদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য প্রত্যেকের ১০ দিন করে রিমান্ডের আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকার অতিরিক্ত মহানগর (এসিএমএম) আসাদুজ্জামান নূর ১৩ নেতাকর্মীর পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডে নেয়া আসামিরা হলেন- মঞ্জুরুল আলম, আতাউর রহমান, মাসুদ রানা, শফিকুল ইসলাম, শাহিরাজ, আহসান হাবিব ভূঁইয়া রাজু, কবির হোসেন, মনোয়ার ইসলাম, আরিফুল হক, আনিচুর রহমান, খন্দকার অনিক, আবু হায়াত মো. জুলফিকার, আতিফ মোর্শেদ ও রমজান।

কারাগারে লেখক মুশতাক আহমেদের মৃত্যু এবং বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের রাষ্ট্রীয় খেতাব বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে গতকাল রবিবার জাতীয় প্রেসক্লাবের সামনে কর্মসূচি পালনের সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় ছাত্রদলের নেতাকর্মীরা।

বিনা অনুমতিতে ছাত্রদল নেতাকর্মীরা বিক্ষোভ করার চেষ্টা করলে পুলিশ তাদের রাস্তা থেকে সরে যাওয়ার অনুরোধ করে। এক পর্যায়ে প্রেসক্লাবের ভেতরে ঢোকে ছাত্রদল নেতাকর্মীরা। একপর্যায়ে পুলিশের ওপর ইটপাটকেল ছুড়তে থাকে তারা। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাঁদানে গ্যাস ও রাবার বুলেট ছোড়ে পুলিশ। উভয়পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষে পুলিশ-সাংবাদিকসহ অনেকে আহত হন।

সংঘর্ষের এই ঘটনায় দিবাগত রাতে বিএনপির ৪৮ নেতাকর্মীকে আসামি করে শাহবাগ থানায় মামলা করেন পুলিশের উপ-পরিদর্শক (এসআই) পলাশ সাহ। এছাড়া মামলায় অজ্ঞাতনামা আরও ২০০-২৫০ জনকে আসামি করা হয়। সংঘর্ষের ঘটনায় করা মামলায় ১৩ জনকে গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ। গ্রেপ্তার এই ১৩ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আজ ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করে আদালত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here