ভাষা সৈনিকদের নিয়ে এতো উদাসীনতা কেনো?

0
65
ন্যাপ-এনডিপি-গর্জো'র শ্রদ্ধা নিবেদন

খবর৭১ঃ  মহান ভাষা শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারের বেদিতে শ্রদ্ধা জানিয়েছে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি ও গণ রাজনৈতিক জোট-গর্জো।

রবিবার (২১ ফেব্রুয়ারি) ভোরে দলের নেতৃবৃন্দ এ শ্রদ্ধা জানান।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, গর্জো সভাপ্রধান সৈয়দ মঈনুজ্জামান লিটু, ন্যাপ ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, কেন্দ্রীয় নেতা কৃষক মো. মহসিন ভুইয়া, এনডিপি ভাইস চেয়ারম্যান রাজু আহমেদ প্রমুখ।

শ্রদ্ধা নিবেদন করে গণমাধ্যমে বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, ভাষা শহীদদের প্রকৃত সংখ্যা জানার জন্য রাষ্ট্রের কোনো তৎপরতা লক্ষ্য করা যায় না। যা আমাদের ব্যাথিত করে। ৬৯ বছরেও জাতি জানে না প্রকৃত ভাষা শহীদের সংখ্যা, এর দায় কার ?

তিনি বলেন, ভাষা সৈনিকদের আজও মেলেনি রাষ্ট্রীয় কোনো স্বীকৃতি, মুক্তিযুদ্ধের যারা বীজ বপন করলো তাদের নিয়ে এতো উদাসীনতা কেনো ? মাতৃভাষার জন্য বাঙালির আত্মত্যাগের মহিমা ছড়িয়ে পড়েছে পৃথিবীর সব জাতি-গোষ্ঠীর স্বীকৃতির মধ্যদিয়ে।

এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা বলেন, ভাষা সৈনিকদের রাষ্ট্রীয় তালিকা প্রনয়ন না করার কারণে, সম্প্রতি যে সকল ভাষা সৈনিক আমাদের ছেড়ে চলে গেছেন তাদের খবরও জানে না রাষ্ট্র ও জনগন। এর দায় গত ৫০ বছরের শাসকগোষ্টি কেউ এড়াতে পারে না।

গর্জো সভাপ্রধান গর্জো সভাপ্রধান সৈয়দ মঈনুজ্জামান লিটু বলেন, বাংলা ভাষাকে আন্তর্জাতিক পর্যায়ে আরো বেশী প্রচলন ও প্রতিষ্ঠা করার জন্য সরকারকে নানা উদ্যোগ গ্রহন করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here