সৈয়দপুর পৌরসভা নির্বাচন নৌকার পক্ষে ঐক্যবদ্ধ আওয়ামীলীগ, চলছে বিরামহীন জমজমাট প্রচারণা

0
64

মিজানুর রহমান মিলন সৈয়দপুর :
সৈয়দপুর পৌরসভা নির্বাচন উপলক্ষে মেয়র পদে প্রার্থীদের প্রচারণা জমজমাট হয়ে উঠেছে। দিন যতই যাচ্ছে প্রার্থীদের পক্ষে মাইক প্রচারণা ও গনসংযোগ বেড়েই চলেছে। আগামী ২৮ ফেব্রুয়ারী রবিবার অনুষ্ঠিত হবে ওই নির্বাচন। এবারে নির্বাচনে মেয়র পদে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।এরা হলেন সৈয়দপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক মেয়র প্রয়াত আখতার হোসেন বাদলের সহধর্মিণী আওয়ামীলীগের মনোনীত মেয়র প্রার্থী রাফিকা আকতার জাহান বেবি (নৌকা) বিএনপি মনোনীত প্রার্থী আলহাজ্ব রসিদুল হক সরকার (ধানেরশীষ), জাতীয়পার্টি মনোনীত প্রার্থী আলহাজ্ব সিদ্দিকুল আলম সিদ্দিক (লাঙ্গল), ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত প্রার্থী হাফেজ মো. নুরুল হুদা (হাতপাখা) ও স্বতন্ত্র মেয়র প্রার্থী মো. রবিউল আউয়াল রবি (মোবাইলফোন)। সব মেয়র প্রার্থী জয়ের আশায় প্রচার প্রচারণা চালিয়ে গেলেও এসব প্রার্থীদের মধ্যে প্রচারণা ও গণসংযোগে এগিয়ে রয়েছেন আওয়ামী
লীগের প্রার্থী রাফিকা আকতার জাহান বেবি। দলের মনোনীত নৌকার বিজয়ের জন্য সৈয়দপুরে আওয়ামীলীগের সকল নেতাকর্মী দ্বিধাদ্বন্দ ভুলে গিয়ে একাট্টা হয়েছেন।

তারা দলের সকলকে সাথে নিয়ে চালিয়ে যাচ্ছেন বিরামহীন প্রচারণা ও গণসংযোগ। একইসাথে দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের প্রতিটি ইউনিটের নেতাকর্মী সিনিয়র নেতৃবৃন্দের নির্দেশনায় গোটা পৌর এলাকায় সভা সমাবেশ ও গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। সৈয়দপুর উপজেলা ও পৌর আওয়ামীলীগের সুত্র জানায়,
আওয়ামী লীগসহ দলের সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মী ও সমর্থকরা নৌকার পক্ষে ভোট চেয়ে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন। বিরামহীন প্রচারণা ও গণসংযোগে অংশ নিচ্ছেন তারা। নৌকার প্রচারনা ও গণসংযোগে সামিল হয়েছেন নীলফামারী জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ। বর্তমান সরকারের আমলে দেশে সার্বিক উন্নয়নের ফিরিস্তি তুলে ধরে পৌরসভা নির্বাচনে মেয়র নির্বাচিত হলে সৈয়দপুরে ব্যাপক উন্নয়ন করা হবে প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের মন জয়ের চেস্টা করছেন। গোটা পৌর এলাকায় কাকডাকা ভোর থেকে গভীররাত পর্যন্ত প্রতিটি ওয়ার্ডের পাড়া মহল্লায় চলছে নির্বাচনী সমাবেশ ও গণসংযোগ। এছাড়া বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ব্যবসায়ী সংগঠন শ্রেণী পেশার মানুষের সাথে মতবিনিময় করছেন তারা।

এসব সভা সমাবেশ ও মতবিনিময়ে অংশ নিয়ে নৌকার পক্ষে ভোট চাইছেন নীলফামারী জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ,সাধারণ সম্পাদক এ্যাড. মমতাজুল হক, মেয়র প্রার্থী রাফিকা আকতার জাহান বেবি, সৈয়দপুর উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, সাধারণ সম্পাদক মো. মহসিনুল হক মহসিন,পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. রফিকুল ইসলাম বাবু, সাধারণ সম্পাদক মো. মোজাম্মেল হক, আওয়ামী লীগ নেতা প্রকৌশলী একেএম রাশেদুজ্জামান রাশেদসহ স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ,উপজেলা যুবলীগের আহবায়ক দিলনেওয়াজ খান, যুগ্ম আহবায়ক মোস্তফা ফিরোজ, আসাদুল ইসলাম আসাদ ছাড়াও ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, মৎস্যজীবি লীগ,তাতীলীগ,শ্রমিকলীগ ও অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ। এদিকে বরাবরের মত এবারও নৌকার পক্ষে প্রচারণায় অংশ নিচ্ছেন উর্দুভাষীরাও। এদের মধ্যে নতুন প্রজন্মের তৎপরতা চোখে পড়ার মত। নির্বাচনী মাঠে নেমেছেন সকল শ্রেণি পেশার উর্দূভাষী নেতৃবৃন্দ।

এবিষয়ে তাদের বক্তব্য হচ্ছে সৈয়দপুর পৌরসভার ব্যাপক উন্নয়ন করতে হলে নৌকার বিকল্প নেই। তাই তারা এবার নৌকাকে জয়ী করতে মাঠে নেমেছেন। কথা হয় সৈয়দপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিনের সাথে।

তিনি বলেন, ভোটাররা এখন অনেক সচেতন। তারা চান এলাকার উন্নয়ন। আর উন্নয়ন করতে হলে আওয়ামী লীগের বিকল্প নেই বলে পৌর এলাকার সর্বস্তরের মানুষ আজ নৌকার পক্ষে একাট্টা হয়েছে। তিনি আগামি ২৮ ফেব্রুয়ারী সৈয়দপুর পৌরসভা নির্বাচনে উন্নয়নের স্বার্থে নৌকায় ভোট দেয়ার জন্য সকলের প্রতি আহবান জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here