সৈয়দপুরে সমাজসেবা অধিদপ্তরের অনলাইন রেজিষ্ট্রেশন কার্যক্রম পরিদর্শন করলেন বিভাগীয় পরিচালক

0
42

মিজানুর রহমান মিলন সৈয়দপুর :
সৈয়দপুরে উপজেলা সমাজসেবা অধিদপ্তরের আওতায় বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী বিষয়ে তিন ক্যাটাগরির সুবিধাভোগীদের জন্য অনলাইন রেজিষ্ট্রেশন কার্যক্রম পরিদর্শন করেছেন সমাজসেবা অধিদপ্তর রংপুর বিভাগীয় কার্যালয়ের পরিচালক (উপসচিব) মো. আব্দুল মোতালেব সরকার
আজ বুধবার বিকেলে উপজেলার কামারপুকুর ইউনিয়ন পরিষদে এসে ওই কার্যক্রম পরিদর্শন করেন তিনি। তাঁর সাথে ছিলেন রংপুর বিভাগীয় কার্যালয়ের অতিরিক্ত পরিচালক মো. মোশাররফ হোসেন। পরিদর্শন কালে অনলাইন রেজিষ্ট্রেশন করতে আসা বিভিন্ন সুবিধাভোগীদের সাথে কথা বলেন এবং অনলাইন রেজিষ্ট্রেশনের বিভিন্ন সুবিধার কথা তাদের জানান। এসময় ওই কার্যক্রম দেখে সন্তোষ প্রকাশ করে কামারপুকুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ সকলের প্রশংসা করেন তিনি ।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা নুর মোহাম্মদ, কামারপুকুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. রেজাউল করিম লোকমান, ইউপি সচিব মো. মোকছেদুল আলমসহ ইউপি সদস্যরা। সুত্র জানায়, ভাতা উত্তোলনে করতে গিয়ে অনেক সময় ব্যাংকে হয়রানী ও নানা সমস্যায় পড়েন ভাতাভোগীরা। তাই তাদের হয়রানী রোধে অনলাইন রেজিষ্ট্রেশন কার্যক্রম শুরু হয়েছে। এখন থেকে উপজেলা সমাজসেবা অধিদপ্তরের আওতায় বয়স্কভাতা,বিধবা ভাতা ও প্রতিবন্ধী ভাতা পাওয়া সুবিধাভোগীরা তাদের টাকা মোবাইল ফোনে নগদ একাউন্টের মাধ্যমে উত্তোলন করতে পারবেন। আজ বুধবার কামারপুকুর ও বাঙ্গালীপুর ইউনিয়ন পরিষদে ওই কার্যক্রম শুরু হয়। কাল বৃহস্পতিবার খাতামধুপুর ইউনিয়ন ও কাশিরাম বেলপুকুর ইউনিয়ন এবং আগামি ২০ ফেব্রুয়ারী বোতলাগাড়ি ইউনিয়নে অনলাইন রেজিষ্ট্রেশন কার্যক্রম চলবে। এছাড়া আগামি ৮ ও ৯ মার্চ সৈয়দপুর পৌর এলাকায় হবে অনলাইন রেজিষ্ট্রেশন কার্যক্রম।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা নুর মোহাম্মদ জানান, সৈয়দপুর উপজেলায় বয়স্ক,বিধবা ও প্রতিবন্ধী ক্যারাগরিতে ১৩ হাজার ১৬১ জন সুবিধাভোগী রয়েছেন। তারা ব্যাংকে ভাতার টাকা উত্তোলন করতে গিয়ে হয়রানীসহ নানা সমস্যায় পড়েন। ফলে ওইসব সুবিধাভোগীরা যাতে হয়রানীতে না পড়েন সে জন্য সরকারি সিদ্ধান্তে সকল উপকারভোগীদের অনলাইন রেজিষ্ট্রেশনের আওতায় আনা হচ্ছে। ওই রেজিষ্ট্রেশন প্রক্রিয়ায় যারা মৃত্যুবরণ করেছেন তাদের তালিকা উঠে আসবে এবং একজনের টাকা অন্যজন তুলতে পারবেন না। এতে করে সুবিধাভোগীদের হয়রানী কমবে। তিনি বলেন তাদের অনলাইন রেজিষ্ট্রেশন সম্পন্ন হলেই সুবিধাভোগীদের ভাতা ভাতার টাকা তাদের দেয়া মোবাইল নাম্বারে পৌছে যাবে। তখন থেকে মোবাইল ফোনে নগদ একাউন্টের মাধ্যমে সহজেই টাকা উত্তোলন করতে পারবেন। তিনি বলেন সৈয়দপুরসহ নীলফামারী জেলার সকলের টাকা নগদ একাউন্টে দেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here