আল জাজিরার সম্প্রচার বন্ধের রিট গ্রহণযোগ্য নয়

0
27
আল জাজিরার সম্প্রচার বন্ধের রিট গ্রহণযোগ্য নয়

খবর৭১ঃ বাংলাদেশে আল জাজিরার সম্প্রচার বন্ধের নির্দেশনা চেয়ে দায়েরকৃত রিটের উপর শুনানি অনুষ্ঠিত হয়েছে। শুনানিতে অ্যামিকাস কিউরিরা বক্তব্য রাখেন। এদের মধ্যে চারজন অ্যামিকাস কিউরি আদালতকে বলেছেন, লিগ্যাল নোটিশ না দিয়ে দায়েরকৃত এ রিট গ্রহণযোগ্য নয়।

তারা বলেন, ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট-এর ৮ ধারা অনুযায়ী- শুরুতে বিটিআরসি প্রয়োজনীয় পদক্ষেপ নিতে পারতো। কিন্তু সেটা করা হয়নি।

সোমবার বিচারপতি মো. মুজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার ডিভিশন বেঞ্চে শুনানি অনুষ্ঠিত হয়। শুনানিতে অ্যামিকাস কিউরিদের মধ্যে এ জে মোহম্মদ আলী, কামালুল আলম, ফিদা এম কামাল, প্রবীর নিয়োগী, আবদুল মতিন খসরু বক্তব্য রাখেন। পরে আগামী বুধবার পর্যন্ত শুনানি মুলতবি করে আদালত।

গত ৮ ফেব্রুয়ারি বাংলাদেশে কাতারভিত্তিক টেলিভিশন চ্যানেল আল জাজিরা টেলিভিশন নেটওয়ার্কের সম্প্রচার বন্ধে হাইকোর্টে রিট দায়ের করা হয়। রিটে ওই টিভি চ্যানেলে ‘অল দ্য প্রাইম মিনিস্টার্স মেন’ শিরোনামে প্রচারিত প্রতিবেদনের ভিডিও ও লিঙ্ক ইউটিউবসহ সকল ধরনের সামাজিক যোগাযোগ ও অনলাইন মাধ্যম থেকে অপসারণের নির্দেশনা চাওয়া হয়। রিটে ডাক ও টেলিযোগাযোগ সচিব, তথ্য সচিব, স্বরাষ্ট্র সচিব, বিটিআরসির চেয়ারম্যান, পুলিশের আইজিসহ সংশ্লিষ্টদেরকে বিবাদী করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here