মিরসরাইয়ে ফুটপাতে রাতকাটানো মানুষদের মাঝে স্বেচ্ছাসেবী সংগঠন দুর্বার’র কম্বল বিতরণ

0
317
মিরসরাইয়ে ফুটপাতে রাতকাটানো মানুষদের মাঝে স্বেচ্ছাসেবী সংগঠন দুর্বার'র কম্বল বিতরণ

রেদোয়ান হোসেন জনি, মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধিঃ-

মিরসরাইয়ে ফুটপাতে রাত কাটানো মানুষদের মাঝে শীতবস্ত্র বিতরণ করে সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন দুর্বার।

গত ৭ জানুয়ারি মিরসরাইয়ের স্বেচ্ছাসেবী সংস্থা দুর্বার’র ১০ম জন্মদিন ছিল। এদিনে তারা একদশক পূর্তি উৎসব উপলক্ষে মাসব্যাপী বিভিন্ন কর্মসূচী ঘোষণা করে। তারই ধারাবাহিকতায় দুর্বার এর পক্ষ থেকে শীতের এ মৌসুমে শীত নিবারণ কর্মসূচী নামে ব্যাতিক্রমী এক উদ্যোগ হাতে নেয়।

মিরসরাইয়ের বিভিন্ন হাট-বাজার, রাস্তা-ঘাটে রাতকাটানো ভবঘুরে, মানসিক ভারসাম্যহীন ও অসহায় মানুষদের মাঝে শীতের কম্বল বিতরণ করে তারা। সংগঠনের কার্যালয় থেকে শুরু করে সাধুরবাজার, বামনসুন্দর বাজার, আবুতোরাব, বড়তাকিয়া, নিজামপুর, বড়তাকিয়া রেলস্টেশন, হাদিফকিরহাট, বড়দারোগার হাট, মিরসরাই, ঠাকুরদিঘী, মিঠাছড়া, জোরারগঞ্জ সর্বশেষ বারইয়ারহাট বাজারে বিতরণের মধ্যদিয়ে শেষ হয়। এছাড়া সাহেরখালী ইউনিয়নের গজারিয়া গ্রামে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝেও কম্বল বিতরণ করা হয়। প্রথম পর্যায়ে শতাধিক মানুষকে শীতের কম্বল প্রদান করা হয়। সংগঠনের সভাপতি মহিবুল হাসান সজীব ও সাধারণ সম্পাতক সৈকত চৌধুরীর নেতৃত্বে শীত নিবারণ কর্মসূচীতে উপস্থিত ছিলেন মিঠানালা ইউপি চেয়ারম্যান এম এ কাশেম, মলিয়াইশ উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও সাংবাদিক দেবদুলাল ভৌমিক ও প্রধান শিক্ষক জসীম উদ্দিন, মঘাদিয়া ইউপি সাবেক চেয়ারম্যান শাহীনুল কাদের চৌধুরী, রুপালী ব্যাংক কর্মকর্তা আবু শাঈদ মাহমুদ রনি, মিঠানালা ইউপি সদস্য হারেছ আহম্মদ নাজিম ও মিজানুর রহমান, উদ্যোক্তা সৈয়দ আহমদ, চাকুরীজীবি রেজাউল করিম, সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি হাসান সাইফ উদ্দীন, সাবেক সভাপতি আশিষ দাশ, সিনিয়র সহ-সভাপতি মির্জা মিশকাতের রহমান অনিক, সহ সভাপতি জাফর ইকবাল সহ দুর্বার এর সদস্যরা। এ উদ্যোগে পৃষ্ঠপোষকতা করেন প্রবাসী আবুল হোসেন, রূপালী ব্যাংক কর্মকর্তা আবু শাঈদ মাহমুদ রনি ও চাকুরীজীবি মাসুদ ইকবাল।

দুর্বার সভাপতি মহিবুল হাসান সজীব বলেন- ‘দুর্বার’র এক দশক পূর্তিতে আমরা পুরো জানুয়ারি মাসব্যাপী কর্মসূচী হাতে নিয়েছি। জেলেপাড়ার শিশুদের সাথে জন্মদিন পালনের মধ্যদিয়ে আমাদের কর্মসূচী শরু হয়। সে ধারবাহিকতায় আমরা হাট-বাজারে রাতকাটানো ভবঘুরে, মানসিক ভারসাম্যহীন ও অসহায় মানুষদের শীত নিবারণে আমরা এ উদ্যোগ নিয়েছি।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here