বেনাপোল ইমিগ্রেশন দিয়ে ভারত ফেরত ৩৩ বাংলাদেশি কোয়ারেন্টাইনে

0
51
বেনাপোল ইমিগ্রেশন দিয়ে ভারত ফেরত ৩৩ বাংলাদেশি কোয়ারেন্টাইনে

শেখ কাজিম উদ্দিন, বেনাপোল প্রতিনিধি : ভারত ফেরত ৩৩ বাংলাদেশি পাসপোর্ট যাত্রীর করোনা পরীক্ষার নেগেটিভ সনদ না থাকায় তাদেরকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠিয়েছে বেনাপোল ইমিগ্রেশন স্বাস্থ্য বিভাগ।

বেনাপোল ইমিগ্রেশনের মেডিক্যাল অফিসার ডাক্তার সুমন সেন বিষয়টি নিশ্চিত করেছেন।

ইমিগ্রেশন সূত্রে জানা যায়, দেশে করোনা সংক্রমণ প্রতিরোধে এর আগে কেবল বাংলাদেশ থেকে ভারতে যাওয়ার সময় পাসপোর্টধারী যাত্রীদের করোনা নেগেটিভ সনদ লাগছিল। এখন দ্বিতীয় ধাপে করোনা সংক্রমণ রোধে ভারত থেকে ফেরার সময়ও ৭২ ঘণ্টার মধ্যে করানো নেগেটিভের সনদ লাগবে বলে পরারাষ্ট্র মন্ত্রণালয় নির্দেশ দেয়। গত মাসের ২৫ নভেম্বর থেকে এ নির্দেশনা বাস্তবায়ন হয়। নিয়ম মেনেই আসছিলেন যাত্রীরা। হঠাৎ করে শুক্রবার দেখা যায় ৭২ ঘন্টার মধ্যে পরীক্ষা করানো ৩৩ জনের করোনা নেগিটিভ সনদ নাই। পরে উধ্বর্তন কর্মকর্তাদের সাথে আলোচনা করে তাদেরকে যশোর ২৫০ শয্যা হাসপাতালে কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

ভারত থেকে ফেরত আসা বাংলাদেশি পাসপোর্ট যাত্রী অসিম হালদার বলেন, আমার ক্যান্সারের সমস্যার কারণে চিকিৎসার জন্য প্রায় আড়াই মাস ভারতে থেকেছি। আমার জানা ছিলো না যে এখন দেশে ফেরার সময়ও করোনা টেস্টের নেগেটিভ সনদ নিয়ে দেশে ফিরতে হবে। জানলে অবশ্যই নিয়ম মেনে ফিরতাম।

বেনাপোল ইমিগ্রেশনের মেডিক্যাল অফিসার সুমন সেন জানান, ধীরে ধীরে করোনা সংক্রমণ পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে। পরিস্থিতি সামাল দিতে সংক্রমন প্রতিরোধে ইমিগ্রেশনে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। যাদের কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে তাদের বাড়ি দেশের বিভিন্ন জেলায়। তারা চাইলে তাদের নিজ নিজ জেলায় কোয়ারেন্টাইন সেন্টারে যেতে পারবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here