পথ ভুলে আসা শিশুটি এখন সৈয়দপুর থানা পুলিশের হেফাজতে

0
109
পথ ভুলে আসা শিশুটি এখন সৈয়দপুর থানা পুলিশের হেফাজতে

খবর৭১ঃ

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর প্রতিনিধিঃ ট্রেনে উঠে পথ ভুলে আসা আরিফুল (৭) নামে শিশুটি এখন সৈয়দপুর থানা পুলিশের হেফাজতে । এ রিপোর্ট লেখা পর্যন্ত পরিচয় মেলেনি শিশু আরিফুলের। গতকাল শুক্রবার রাতে শহরের মিস্ত্রীপাড়া এলাকার বাসিন্দা মোস্তফা কামাল নামে এক ব্যবসায়ী শিশুটিকে নিরাপত্তা দিতে থানা পুলিশের হেফাজতে দিয়েছেন।

এ ব্যাপারে একটি সাধারণ ডায়েরি হয়েছে সৈয়দপুর থানায়। জানা যায়,গত ২৪ ডিসেম্বর বিকেল থেকে ওই শিশু শহরের মিস্ত্রীপাড়া বাইপাস সড়কের পাশে পাইকারি সবজি বাজার এলাকায় ঘোরাফেরা করছিল। তখন থেকে তাকে হেফাজতে রেখে লোকজন অনেক চেস্টা করেছিল তার সঠিক পরিচয় জানার। কিন্তু গতকাল শুক্রবার সন্ধ্যা পর্যন্ত শিশুটির সঠিক পরিচয় জানতে ব্যর্থ হওয়ায় রাতেই নিরাপত্তার জন্য তাকে পুলিশ হেফাজতে দেয়া হয়। আজ শনিবার দুপুরে থানায় গিয়ে দেখা যায় শিশু আরিফুল মাছ ও সবজি দিয়ে দুপুরের খাবার খাচ্ছে।খাওয়া শেষে আরিফুলের সাথে কথা হলে সে জানায়, ট্রেনে উঠে এখানকার (সৈয়দপুর) স্টেশনে নামে।

কোথা থেকে সে ট্রেনে উঠেছে জানতে চাইলে কিছু বলতে পারেনি সে। তবে আরিফুল জানায়, বাবা তালেব অটো চালক এবং মা সুলতানা ইটের কাজ করে। তারা ৪ ভাইবোন। সে ছোট। ভাইয়ের নাম আল-আমিন,বোন সাবিনা ও নাসরিন। জেলা উপজেলার নাম বলতে না পারলেও তার গ্রামের নাম দূ্র্গাপুর বলে জানায় এবং শিশুটির ভাষা শুনে বুঝা যায় সে বগুড়া বা জয়পুরহাট এলাকার। এব্যাপারে থানার অফিসার ইনচার্জ মো. আবুল হাসনাত খানের সাথে কথা হলে তিনি বলেন তাদের হেফাজতে আসার পরই শিশুটির জন্য শীতের পোশাক কিনে দেয়া হয়েছে।

নিয়মিত খাবার প্রদানসহ শিশুটিকে অত্যন্ত স্নেহের সাথে নিরাপত্তা হেফাজতে রাখা হয়েছে। তিনি বলেন শিশু আরিফুলের সঠিক পরিচয় জানতে সকল থানায় বার্তা পাঠানো হয়েছে। যদি সঠিক পরিচয় না মেলে তাহলে সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাসিম আহমেদের সাথে কথা বলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here