দেশে করোনায় আরও ১৯ মৃত্যু, নতুন শনাক্ত ১২৩৪

0
44
করোনায় একদিনে আরও ৩৬ মৃত্যু, নতুন শনাক্ত ১১৩৪

খবর৭১ঃ প্রাণঘাতী ভাইরাস করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে আরও ১৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ হাজার ৩৭৮ জনে। একই সময়ে আরও এক হাজার ২৩৪ জনের দেহে করোনা শনাক্ত হওয়ায় এই সংখ্যা বেড়ে হয়েছে ৫ লাখ ৬ হাজার ১০২ জন। এছাড়া এই সময়ের মধ্যে সুস্থ হয়েছেন আরও ২ হাজার ৩৪৫ জন।

বৃহস্পতিবার করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে প্রাপ্ত তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ১৬৩টি ল্যাবে অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৩৮৯টি। এর মধ্যে ১ হাজার ২৩৪ জনের দেহে করোনার উপস্থিতি পাওয়া গেছে। যেখানে পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৯.৩৩ শতাংশ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৩১ লাখ ৩৫ হাজার ৬৫৩। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬.১৪ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৯ জনের মধ্যে ১৫ জন পুরুষ ও ৪ জন নারী। তাদের মধ্যে সবচেয়ে বেশি ১১ জন মারা গেছেন ঢাকা বিভাগে। এছাড়া চট্টগ্রামে চারজন, ময়মনসিংহে তিনজন এবং খুলনা বিভাগে একজন মারা গেছেন।

আর গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২ হাজার ৩৪৫ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল ৪ লাখ ৪৬ হাজার ৬৯০ জনে।

গত বছরের ডিসেম্বরে চীনে করোনাভাইরাসের সংক্রমণ নিশ্চিত হওয়া গেলেও বাংলাদেশে ভাইরাসটি শনাক্ত হয় গত ৮ মার্চ। ওইদিন তিনজন করোনা রোগী শনাক্ত হওয়ার কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। এরপর থেকে এপ্রিলের প্রথম সপ্তাহ পর্যন্ত শনাক্তকৃত রোগীর সংখ্যা অনেকটাই সমান্তরাল ছিল। কিন্তু তারপর থেকে বেড়েই চলেছে রোগীর সংখ্যা। তবে, করোনায় মৃত্যুর হার শুরুতে বৃদ্ধি পাওয়ার পর অনেকটাই কমে এলেও আবারও সেই হার বাড়ছে। করোনার সংক্রমণ রোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেয়া হচ্ছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here