শনাক্তের প্রায় দ্বিগুণ সুস্থ, মৃত্যু ৩০

0
36
করোনায় একদিনে আরও ৩৬ মৃত্যু, নতুন শনাক্ত ১১৩৪

খবর৭১ঃ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৭ হাজার ৩৫৯ জনে। একই সময়ে এক হাজার ৩৬৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। আরও এই সময়ের মধ্যে সুস্থ হয়েছেন শনাক্তের প্রায় দ্বিগুণ; ২ হাজার ৪১৬ জন।

বুধবার করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে প্রাপ্ত তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ১৬৩টি ল্যাবে অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৯৩২টি। এর মধ্যে ১ হাজার ৩৬৭ জনের দেহে করোনার উপস্থিতি পাওয়া গেছে।

যেখানে পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৮.৫৮ শতাংশ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৩১ লাখ ২২ হাজার ৪২৬। এ পর্যন্ত পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬.১৭ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩০ জনের মধ্যে ২১ জন পুরুষ ও ৯ জন নারী।

আর গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২ হাজার ৪১৬ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল ৪ লাখ ৪৪ হাজার ৩৪৫ জন।

গত বছরের ডিসেম্বরে চীনে করোনাভাইরাসের সংক্রমণ নিশ্চিত হওয়া গেলেও বাংলাদেশে ভাইরাসটি শনাক্ত হয় গত ৮ মার্চ। ওইদিন তিনজন করোনা রোগী শনাক্ত হওয়ার কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। এরপর থেকে এপ্রিলের প্রথম সপ্তাহ পর্যন্ত শনাক্তকৃত রোগীর সংখ্যা অনেকটাই সমান্তরাল ছিল। কিন্তু তারপর থেকে বেড়েই চলেছে রোগীর সংখ্যা। তবে, করোনায় মৃত্যুর হার শুরুতে বৃদ্ধি পাওয়ার পর অনেকটাই কমে এলেও আবারও সেই হার বাড়ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here