পাকিস্তানের ৫০ পাইলটের লাইসেন্স বাতিল

0
54
পাকিস্তানের ৫০ পাইলটের লাইসেন্স বাতিল

খবর৭১ঃ
পাকিস্তানের পাইলটদের যোগ্যতা নিয়ে দেশটির বিমানমন্ত্রীর সন্দেহ প্রকাশের পর ৫০ জন পাইলটের লাইসেন্স বাতিল করল পাকিস্তান সরকার।কেবল লাইসেন্স বাতিল নয়, ওই পাইলটরা কি করে তারা জাল সার্টিফিকেট পেলেন তা তদন্ত করে দেখা হবে বলে জানানো হয়েছে।

পাকিস্তানের বিমান মন্ত্রণালয় ইসলামাবাদ হাই কোর্টকে এবিষয় অবগত করার পর আন্তর্জাতিক অসামরিক বিমান সংস্থার কথা মেনে দেশের ৮৬০ জন বিমান চালকের লাইসেন্স খতিয়ে দেখে তার মধ্যে থেকে ৫০ পাইলটের লাইসেন্স বাতিল করা হয়েছে। ওই পাইলটরা পাকিস্তানের সরকারি ও বেসরকারি বিমান সংস্থা সহ আন্তর্জাতিক বিমান সংস্থার বিমানও চালাতেন বলে জানা গিয়েছে।

গত ২২ মে পাকিস্তানের সরকারি বিমান সংস্থা পিআইএ-র একটি বিমান ভেঙে পড়ে করাচীতে। সেই দুর্ঘটনার পর বিমানমন্ত্রী গুলাম সারওয়ার খান সংবাদ বৈঠকে গুরুতর অভিযোগ করে বলেন, দেশের ৮৬০ জন পাইলটের মধ্যে ২৬০ জনই অযোগ্য। হয় তাঁরা ভুয়ো লাইসেন্স জোগাড় করেছেন কিংবা পরীক্ষায় অসদুপায় অবলম্বন করেছেন। কেবল এই দাবি করাই নয়, সেই পাইলটদের নামও প্রকাশ করা হয়।

এদিকে পাক পাইলটদের মান ও লাইসেন্স নিয়ে গুরুতর অভিযোগ করেছে আন্তর্জাতিক অসামরিক বিমান সংস্থা। গত মাসেই বিশ্বের ১৮৮টি দেশে নিষেধাজ্ঞার আশঙ্কায় ছিল পাকিস্তান এয়ারলাইন্স।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here