করোনায় ৮৫ দিনের মধ্যে সর্বোচ্চ মৃত্যু

0
45
করোনায় দেশে আরও ৩০ জনের মৃত্যু

খবর৭১ঃ গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪০ জনের মৃত্যু হয়েছে। গত ৮৫ দিনের মধ্যে এটাই মৃত্যুর সর্বোচ্চ সংখ্যা। এর আগে ২১ সেপ্টেম্বর ৪০ জনের মৃত্যুর কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। আর সবশেষ ১৭ নভেম্বর ৩৯ জনের মৃত্যুর কথা জানানো হয়েছিল। এ নিয়ে দেশে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা হলো ৭ হাজার ১২৯ জনে।

মঙ্গলবার বিকালে সংবাদ মাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়ে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেশে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির সবশেষ এই তথ্য জানানো হয়।

এতে আরও জানানো হয়, একই সময়ে ১ হাজার ৮৭৭ জনের মধ্যে করোনা সংক্রমণ ধরা পড়েছে। আর সুস্থ হয়েছেন ২ হাজার ৮৮৪ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা শনাক্তে গত একদিনে ১৪০টি পরীক্ষাগারে অ্যান্টিজেন টেস্টসহ ১৯ হাজার ৫৪টি নমুনা পরীক্ষা করা হয়। দেশে এ পর্যন্ত সরকারিভাবে ২৩ লাখ ৯৯ হাজার ৩৬৫ ও বেসরকারিভাবে ৬ লাখ ৬ হাজার ১৪২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এসব পরীক্ষায় ৪ লাখ ৯৪ হাজার ২০৯ জন শনাক্ত হয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, নতুন মারা যাওয়া ৪০ জনের মধ্যে ২৮ জনই ষাটোর্ধ্ব। আইইডিসিআরের হিসাবে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ২ হাজার ৮৮৪ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন গত এক দিনে। তাতে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে হয়েছে চার লাখ ২৬ হাজার ৭২৯ জন।

গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ২৬ জন আর নারী ৪ জন। তাদের মধ্যে সবচেয়ে বেশি ২৪ জন মারা গেছে ঢাকা বিভাগে। এছাড়া চট্টগ্রামে ১০ জন, রংপুরে দুইজন, সিলেটে একজন, খুলনায় একজন ও ময়মনসিংহে দুইজন রয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here